করোনায় সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যু

  যুগান্তর রিপোর্ট ২৯ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকার ঐতিহ্যবাহী ইংরেজি মাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুর (৭৪) করোনায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। সোমবার রাতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। তার মৃত্যুতে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান শোক প্রকাশ করেছেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন। শোক জানিয়েছেন জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি এবং দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম। সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) পরিবার অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের বর্ণাঢ্য জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিবৃতি দিয়েছে। এছাড়া দেশের বিশিষ্টজনেরা পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন। শোক জানিয়েছেন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশের সভাপতি মুসতাক আহমদ ও সাধারণ সম্পাদক নিজামুল হক। অধ্যক্ষ নিলুফার মঞ্জুর ছিলেন একজন আলোকিত মানুষ ও আলোকবর্তিকা। তার প্রতিষ্ঠিত সানবিমস স্কুলটি বর্তমানে দেশের সেরা ইংরেজি মাধ্যম স্কুলগুলোর একটি। তিনি সোশ্যাল মার্কেটিং কোম্পানির সঙ্গেও যুক্ত ছিলেন।

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী, এপেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহী তার স্বামী। তার (নিলুফারের) বাবা ডা. মফিজ আলী চৌধুরী ১৯৭২ সালে বঙ্গবন্ধুর মন্ত্রিসভার সদস্য ছিলেন। ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বগুড়া-১ আসন থেকে এমপি নির্বাচিত হন। পরিবারের পক্ষ থেকে নিলুফারের বিদেহী আত্মার শান্তি কামনায় সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত