কওমি মাদ্রাসা খুলে দিতে সিলেটের ১২ শীর্ষ আলেমের আহ্বান

  সিলেট ব্যুরো ৩০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা সারা দেশের কওমি মাদ্রাসা খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেটের শীর্ষস্থানীয় ১২ আলেম। শুক্রবার এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান। বিবৃতিতে তারা বলেন, মহামারী করোনাভাইরাসের কবল থেকে একমাত্র আল্লাহ সবাইকে বাঁচাতে পারেন। অশ্রুসিক্ত চোখে মহান আল্লাহর কাছে পরিত্রাণের জন্য দোয়া করতে হবে।

তারা বলেন, কওমি মাদ্রাসা দোয়া নেয়ার মারকাজ। তাই ঈদের ছুটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে মাদ্রাসা খোলার অনুমতির আহ্বান জানাচ্ছি। তারা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বন্ধ থাকা সব শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে সর্বপ্রথম কওমি মাদ্রাসা খুলে দেয়ার নির্দেশ দেন। তাই আমাদের আশা, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেরি না করে কওমি মাদ্রাসা খোলার অনুমতি দেবেন।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন- জকিগঞ্জ মুন্সিবাজার মাদ্রাসার শায়খুল হাদিস ও মুহতামিম আল্লামা মুকদ্দস আলী, জামেয়া কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (রহ.)’র মুহতামিম মুহিব্বুল হক গাছবাড়ি, আযাদ দ্বীনী এদারা পূর্ব সিলেটের সভাপতি আলিমুদ্দিন দূর্লভপুরী, আল্লামা রশিদুর রহমান ফারুক শায়খে বরুণী, সুনামগঞ্জ গাজীনগর মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা নূরুল ইসলাম খান, গলমুকাপন মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস শায়খ আবদুস শহীদ গলমুকাপনী, বিশিষ্ট শায়খুল হাদিস মাওলানা শায়খ ফজলুর রহমান বানিয়াচঙ্গী প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত