আইসিএমএবির ওয়েব সেমিনারে বক্তারা

এবারের বাজেট টিকে থাকার বাজেট

  ০২ জুন ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

টিকে থাকাটাই এ বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। স্বাস্থ্য, চিকিৎসা ও সামাজিক খাতে ব্যয়বৃদ্ধি এবং শক্তিশালী করে তোলার মাধ্যমে বর্তমান পরিস্থিতি মোকাবেলা এবং ভবিষ্যৎ অর্থনৈতিক উন্নয়ন অর্জন করাই বাজেটের লক্ষ্য হয়ে ওঠা উচিত। ২৯ মে দ্য ইন্সটিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) আয়োজিত জাতীয় বাজেট পূর্ববর্তী ওয়েব সেমিনারে এমন মতামত রেখেছেন দেশের অর্থনীতি ও বাণিজ্যবিষয়ক বিশ্লেষক এবং ব্যক্তিত্বরা। সূচনা বক্তব্য দেন আইসিএমএবি প্রেসিডেন্ট জসিম উদ্দিন আকন্দ।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, সাবেক এনবিআর চেয়ারম্যান এবং সাবেক জ্যেষ্ঠ সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) সম্মানিত ফেলো অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শাহাদাত হোসাইন সিদ্দিকী এবং এনবিআর সদস্য (ট্যাক্স সার্ভে অ্যান্ড ইনস্পেকশন) রঞ্জন

কুমার ভৌমিক এফসিএমএ মূল আলোচক হিসেবে সেমিনারে অংশ নেন। আইসিএমএবি ভাইস প্রেসিডেন্ট মামুনুর রশীদ ইন্সটিটিউটের পক্ষ থেকে জাতীয় বাজেট ২০২০-২১ এর প্রেক্ষিতে প্রস্তাবনা-সম্পৃক্ত একটি প্রবন্ধ উপস্থাপন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত