৯৭ দিনে ঝরল ১১১৩ প্রাণ

করোনা উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ০৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি

সর্দি, জ্বর, কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে দেশের বিভিন্ন স্থানে ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ৩০ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত ৯৭ দিনে ১১১৩ জনের মৃত্যু হল। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানতে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ঢাকা মেডিকেল : ঢাকা মেডিকেল হাসপাতালে শুক্রবার বিকাল থেকে শনিবার বিকাল পর্যন্ত সাতজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- গোপালগঞ্জের বেলায়েত হোসেন, ঢাকার খিলগাঁওয়ের আজগর আলী, লালবাগের আয়েশা, চকবাজারের তানিয়া, নারায়ণগঞ্জের মনোয়ারা বেগম, আবদুল হামিদ ও চট্টগ্রামের নাজির আহম্মেদ।

বগুড়া : বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল আইসোলেশনে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার বিকাল পর্যন্ত চারজন মারা গেছেন। তারা হলেন- সিরাজগঞ্জের চর কামারখন্দের মো. মানিক, নওগাঁর সাপাহারের গোমালায় এলাকার গ্রাম পুলিশ হারুন অর রশিদ, বগুড়া সদরের তেলিপুকুর ইসলামপুকুর গ্রামের মোমেনা খাতুন ও বগুড়ার দুপচাঁচিয়ার মাস্টারপাড়ার আবু তাহের। শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আবদুল ওয়াদুদ এর সত্যতা নিশ্চিত করেন।

রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে দু’জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা এলাকার মেহের উদ্দিনের ছেলে গিয়াস উদ্দিন ও বোয়ালিয়া থানা এলাকার মামুন-অর-রশীদের ছেলে আবদুল ওয়াহেদ। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের সদর উপজেলা ও রাজারহাটে এক শিক্ষকসহ দু’জনের মৃত্যু হয়েছে। রাজারহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহিনুর রহমান সরদার শিপন জানান, রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙা ইউনিয়নের গোবর্ধন গ্রামের ওই ব্যক্তি লালমনিরহাট জেলার একটি বেসরকারি হাইস্কুলের শিক্ষক। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নজরুল ইসলাম বলেন, সদর উপজেলার সবুজ পাড়ার বাসিন্দা সাবেক মন্ত্রী তাজুল ইসলাম চৌধুরী পরিবারের এক ব্যক্তি বৃহস্পতিবার গভীর রাতে মারা যান।

দিনাজপুর : দিনাজপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ফুটবল কোচ ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক ফেরদৌস জাহাঙ্গীর মানিক মারা গেছেন। শনিবার বিকাল ৩টায় দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। দিনাজপুর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মাহমুদুল আলম ক্রীড়া সংগঠক ফেরদৌস জাহাঙ্গীর মানিকের মৃত্যুতে শোক প্রকাশ করেন। তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে সহায়তার আশ্বাস দেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত