আশুলিয়ায় গ্যাস লাইনে বিস্ফোরণে এক পরিবারের তিনজন নিহত

  সাভার ও আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকার আশুলিয়ায় একটি অবৈধ গ্যাস লাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একই পরিবারের তিনজন দগ্ধ হয়ে মারা গেছেন। বুধবার দুপুরে নিহতের স্বজন আজিজুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ৪ জুলাই ভোররাতে আশুলিয়ার দুর্গাপুর পূর্বচালা এলাকায় শহীদ হাজীর মালিকানাধীন দোতলা বাড়ির নিচতলায় এ বিস্ফোরণ ঘটে। তবে ঘটনাটি বাড়ির মালিক ও স্থানীয় প্রভাবশালীরা ধামাচাপা দেয়ার চেষ্টা করেন।

নিহতরা হলেন- আবুল কাশেম, তার স্ত্রী ফাতেমা বেগম ও ছয় বছরের মাদ্রাসা পড়ুয়া সন্তান আল-আমিন। তাদের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডীপাশা গ্রামে। আবুল কাশেম স্থানীয় কন্টিনেন্টাল নামে একটি গার্মেন্টে কাজ করতেন। তার স্ত্রী ফাতেমা বেগম একই এলাকার সাউদার্ন নামের একটি তৈরি পোশাক কারখানায় কাজ করতেন।

আবুল কাশেমের মামা আজিজুল ইসলাম বলেন, কাশেমসহ তার পুরো পরিবার অগ্নিদগ্ধ হয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। ৫ জুলাই রাতে চিকিৎসাধীন অবস্থায় কাশেমের ছেলে আল-আমিন মারা যায়। এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয় চিন্তা করে অগ্নিদগ্ধ কাশেম ও তার স্ত্রীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার করা হয়।

এ সময় হাসপাতালে নেয়ার পথে কাশেমের মৃত্যু হয়। পরে ফাতেমার অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হলে মঙ্গলবার বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আশুলিয়া থানার উপ-পরিদর্শক সামিউল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিদগ্ধের ঘটনা ঘটতে পারে। তবে অধিকতর তদন্ত ছাড়া নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না। এছাড়া এ ঘটনায় বাড়ির মালিক পলাতক থাকায় অবৈধ গ্যাস সংযোগের বিষয়টিও জানা যাচ্ছে না।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত