প্রকল্পের কাজে অনিয়ম

নরসিংদী সদর উপজেলা প্রকৌশলী বরখাস্ত

  যুগান্তর রিপোর্ট ১৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নরসিংদী সদর উপজেলার প্রকৌশলী বিপ্লব পালকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। উপজেলার বালুসাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণসহ চলমান উন্নয়ন ও প্রকল্পসমূহের যথাযথ তদারকি না করে ঠিকাদারের সঙ্গে যোগসাজশে অর্থ আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। রাষ্ট্রপতির পক্ষে মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। সেই সঙ্গে প্রকল্পসমূহের কাজ স্পেসিফিকেশন অনুযায়ী বাস্তবায়িত না হওয়ায় সরকারের ভাবমূর্তি ক্ষণ্ন এবং সরকারি অর্থের যথাযথ ব্যবহার নিশ্চিত হয়নি বিধায় সরকারি কাজে অবহেলা ও দায়িত্বহীনতার কারণে নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, নরসিংদীর ব্যাখ্যা চাওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণ প্রকল্পে নিুমানের কাজ করায় যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। এ জন্য বিদ্যালয়টির শ্রেণিকক্ষ সম্পূর্ণ ভেঙে নতুনভাবে তৈরি করতে হবে। এছাড়া প্রকল্পটির প্রাক্কলিত মূল্য ৮৭ লাখ ৭৭ হাজার ২৮৭ টাকা। এর মধ্যে ঠিকাদারকে ২৫ লাখ দুই হাজার ২৩২ টাকা বিল প্রদান করা হয়েছে, যেখানে কাজের অগ্রগতি দেখানো হয়েছে ৩০ শতাংশ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত