বাগেরহাট ও বান্দরবান

‘বন্দুকযুদ্ধে’ সাবেক ইউপি চেয়ারম্যানসহ নিহত ২

  যুগান্তর ডেস্ক ৩১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাগেরহাট ও বান্দরবানে বৃহস্পতিবার বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বাগেরহাটের রামপালে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাফা কামাল মনসি (৫০) ওরফে মিনা কামাল নিহত হয়েছে। মিনা কামাল এলাকায় ফাটা কেষ্ট নামে পরিচিত ছিলেন। অপরদিকে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী শাহ আলম নিহত হয়। এ সম্পর্কে ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা, বাগেরহাট ও রামপাল : বৃহস্পতিবার ভোরে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ডাইভারসনের ভেকটমারি এলাকায় র‌্যাব-৬ এর সঙ্গে মাদক কারবারিদের বন্দুকযুদ্ধ হয়। এতে খুলনার রূপসা উপজেলার নৈহাটী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মিনা কামাল নিহত হন।

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রামপালের ভেকটমারি এলাকায় ভোর ৪টা ৫০ মিনিটের দিকে অভিযান চালায় র‌্যাব। এ সময় কামালের লোকজন র‌্যাবকে উদ্দেশ করে গুলি ছুড়লে আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে কামাল গুলিবিদ্ধ হন এবং তার সঙ্গীরা পালিয়ে যায়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হন। পরে গুলিবিদ্ধ অবস্থায় কামালকে উদ্ধার করে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পিস্তল, গুলি, ছুরি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন জানান, ময়নাতদন্তের জন্য লাশ বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

জানা গেছে, রূপসার আলোচিত সারজিল ইসলাম সংগ্রাম (২৮) হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি কামালের বিরুদ্ধে নয়টি হত্যা মামলাসহ ২৫টি মামলা রয়েছে। এছাড়া শতাধিক সাধারণ ডায়েরি (জিডি) রয়েছে। রূপসা উপজেলার মিনহাজ উদ্দিনের ছেলে হেনা কামাল যুবলীগের নেতা ছিলেন।

বান্দরবান ও উখিয়া (কক্সবাজার) : নাইক্ষ্যংছড়ি উপজেলায় বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী রোহিঙ্গা শাহ আলম (৪৫) নিহত হয়েছে। পুলিশ জানায়, উপজেলার ঘুমধুম ইউনিয়নের চীন-মৈত্রী সড়কের পাশ থেকে বুধবার রাতে শাহ আলমকে গ্রেফতার করে পুলিশ। এরপর বৃহস্পতিবার ভোরে তাকে নিয়ে ইয়াবার চালান উদ্ধারে নামে পুলিশ। এ সময় ওঁৎ পেতে থাকা মাদক চোরাকারবারি চক্রের ১০/১২ সদস্য শাহ আলমকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধে শাহ আলম গুলিবিদ্ধ হয়। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ সময় পুলিশের দুই সদস্যও গুলিবিদ্ধ হয়। তাদের নাম জানা যায়নি। ঘটনাস্থল থেকে পুলিশ ৪০ হাজার ইয়াবা, একটি দেশে তৈরি অস্ত্র এবং দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত