কুলাউড়ায় বিজিবির গুলিতে চোরাকারবারি নিহত, বিড়ি উদ্ধার

  কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি ৩১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার আলীনগর সীমান্তে বৃহস্পতিবার বিজিবির গুলিতে বদরুল ইসলাম (২২) নামের এক চোরাকারবারি নিহত হয়েছে। এ সময় চোরাকারবারিদের কাছ থেকে ২ লাখ পিস ভারতীয় নাসির বিড়ি উদ্ধার করা হয়। স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়, আলীনগর সীমান্তবর্তী পৃথিমপাশা ইউনিয়নের মনু নদীতে নির্মাণাধীন রাজাপুর ব্রিজের পার্শ্ববর্তী শুখনাভী চরে এ ঘটনা ঘটে। নিহত বদরুল হাজীপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের আত্তর আলীর ছেলে। বিজিবির আলীনগর ক্যাম্পের কমান্ডার সুবেদার মোহাম্মদ আবদুল কাদের জানান, ভারত থেকে চোরাকারবারিরা নাসির বিড়ি নিয়ে বাংলাদেশে প্রবেশ করছে এমন খবরের ভিত্তিতে বিজিবি আগে থেকেই ঘটনাস্থলে ওতপেতে থাকে। ভোরে চোরাকারবারিরা শুখনাভী চরে এসে নৌকা থেকে বিড়ি নামাচ্ছিল। এ সময় বিজিবি বিড়িসহ চোরাকারবারিদের আটকের চেষ্টা চালায়। পরে বিজিবি সদস্যরা আড়াই লাখ পিস বিড়ি উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসতে চাইলে চোরাকারবারিরা তাদের দলবল ও অস্ত্রশস্ত্র নিয়ে বিজিবির ওপর হামলা করে ৫০ হাজার পিস বিড়ি ছিনিয়েও নিয়ে যায়। এ সময় আত্মরক্ষার্থে বিজিবি এক রাউন্ড গুলি ছুড়ে। সকালে জানতে পারে ঘটনাস্থলে একজন মারা গেছে। কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান জানান, লাশ উদ্ধারে পুলিশ ঘটনাস্থলে গেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত