সারুলিয়া পশুর হাট

কার্যক্রম শুরু করেছেন নতুন ইজারাদার

  ডেমরা প্রতিনিধি ০৮ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি

স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর ঐতিহ্যবাহী সারুলিয়া স্থায়ী পশুর হাটের নতুন ইজারাদার কার্যক্রম শুরু করেছেন। এ উপলক্ষে ইজারাদার মোহাম্মদ আলীর সঞ্চালনায় বৃহস্পতিবার দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দীর্ঘ ৮০ বছর আগে থেকে সারুলিয়া পশুর হাট চলছে। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন, হাট কর্তৃপক্ষ ও ৬৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি মো. শামীম আহম্মেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এমএ বাশার মনির প্রমুখ।

ইজারাদার মোহাম্মদ আলী বলেন, হাটটি এ অঞ্চলের মানুষের জীবন সংস্কৃতির ঐতিহ্য বহন করে চলেছে। পাইকার ও পশু ব্যবসায়ীদের জন্য আস্থার প্রতীক এ হাট। এখানে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করা হবে। এতে ক্রেতা ও বিক্রেতারা নির্বিঘ্নে এবং নিরাপদে পশু ক্রয়-বিক্রয় করতে পারবেন। হাট কর্তৃপক্ষও তাদের সার্বক্ষণিক সহায়তা করবে।

গাইবান্ধার পশু ব্যবসায়ী ছাত্তার বেপারি বলেন, বাপ-দাদার আমল থেকে সারুলিয়া গরুর হাটে পশু বিক্রি করে আসছি।

ডিএসসিসির ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন বলেন, আমার ওয়ার্ড এলাকায় ঐতিহ্যবাহী পশুর এ হাটটিতে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনা করতে দেখেছি। তবে এ ধারাবাহিকতা যাতে বজায় থাকে তার জন্য আমার নজরদারি থাকবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত