বঙ্গবন্ধুর ছবি ভাঙা মামলা

রাজশাহীতে আসামিদের পক্ষে লড়লেন আ’লীগের আইনজীবী

  রাজশাহী ব্যুরো ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙা মামলার আসামিদের পক্ষে আদালতে লড়লেন রাজশাহীর আওয়ামী লীগপন্থী এক আইনজীবী। বৃহস্পতিবার এ মামলার পলাতক পাঁচ আসামিকে আদালতে হাজির করে তিনি তাদের জামিনের আবেদন করেন। আদালত সবার জামিন মঞ্জুর করেন।

এই আইনজীবীর নাম একরামুল হক। তিনি রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্টা। বার সমিতির আগের নির্বাচনেও তিনি একই পদে নির্বাচিত হয়েছিলেন। এর আগেরবারও তিনি আওয়ামী লীগপন্থী প্যানেল থেকে নির্বাচিত হয়েছিলেন। বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মামলার আসামিদের পক্ষে তিনি অবস্থান নেয়ায় রাজশাহী বারের আইনজীবীদের মধ্যে সমালোচনা শুরু হয়েছে।

জামিন পাওয়া আসামিরা হলেন- জেলার গোদাগাড়ী উপজেলার হুজরাপুর গ্রামের বাসিন্দা আরমান আলী, তার ছেলে মো. আশিক, একই গ্রামের মো. আলাউদ্দিন, তার ভাই আবদুস সালাম আলী এবং আসগর আলী। ১ এপ্রিল মামলার পর থেকেই আসামিরা পলাতক ছিলেন। এরই মধ্যে পুলিশ শৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রুত বিচার) আইনের এ মামলাটির অভিযোগপত্র দাখিল করেছে।

এই আদালতের আইনজীবী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার বলেন, ‘মামলাটির অভিযোগপত্র দাখিল হওয়া মানে, প্রাথমিকভাবে ঘটনার সত্যতা প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগের পদ-পদবিতে থেকে এ মামলার আসামিদের জামিন করানোটা অনৈতিক।’

আইনজীবী একরামুল হক বলেন, ‘জুনিয়র আইনজীবীরা মামলাটি ফাইলিং করেছিলেন। পরে তাদের অনুরোধে আমাকে দাঁড়াতে হয়েছে।’

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.