মানবতাবিরোধী অপরাধ

বিএনপি নেতা মোমিনের বিরুদ্ধে তিন অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি আবদুল মোমিন তালুকদার ওরফে খোকার বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করেছে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। মোমিন চারদলীয় জোট সরকারের আমলে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। তার বিরুদ্ধে ১৯ জনকে হত্যা ও গণহত্যা এবং ১৯টি বাড়ি লুট করে অগ্নিসংযোগের পৃথক তিনটি অভিযোগ আনা হয়েছে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন। বৃহস্পতিবার দুপুরে ধানমণ্ডির আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থার প্রধান সমন্বয়ক আবদুল হান্নান খান। সংবাদ সম্মেলনে তদন্ত সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তা এম. সানাউল হক ও মামলার (আইও) তদন্ত কর্মকর্তা জেড এম আলতাফুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আবদুল হান্নান খান বলেন, বগুড়ার আদমদীঘি থানার কালাইকুড়ি গ্রামের আবদুল মজিদ তালুকদারের ছেলে আবদুল মোমিন তালুকদার ওরফে খোকা। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় আটক, নির্যাতন, অপহরণ, লুণ্ঠন ও অগ্নিসংযোগসহ ১৯ জনকে হত্যার অভিযোগে তার বিরুদ্ধে তিনটি অভিযোগে তদন্ত শেষ করা হয়েছে। শিগগিরই প্রতিবেদন ট্রাইব্যুনালে জমা দেয়া হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter