যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন

রেকর্ডসংখ্যক বাংলাদেশি প্রার্থীর অংশগ্রহণ

  যুগান্তর ডেস্ক ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লন্ডনের স্থানীয় সরকার নির্বাচনে রেকর্ডসংখ্যক বাংলাদেশি প্রার্থী অংশ নিচ্ছেন। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৭টায় শুরু হয়েছে যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচন। রাত ১০ পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এবারের স্থানীয় সরকার নির্বাচনে রেকর্ড সংখ্যক বাংলাদেশি প্রার্থী থাকায় প্রচার-প্রচারণা ও ভোটের আনন্দ অন্যরকম। লন্ডনের বহুল আলোচিত টাওয়ার হ্যামলেটসসহ ৩২টি বারা কাউন্সিল, ৩৪টি মেট্রো, ৬৮টি ডিস্ট্রিক্ট ও ১৭টি ইউনিট অথরিটির স্থানীয় সরকার নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

এর মধ্যে বাংলাদেশি অধ্যুষিত ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটস ও নিউহাম বারায় ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টিসহ চারজন মেয়র প্রার্থী অংশ নিয়েছেন। তা ছাড়া শুধু টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে ৪৫টি কাউন্সিলর পদে ২৫৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী ১১৩ জন। তা ছাড়া নিউহাম, বার্কিং, ইলফোর্ড, কেমডেন, লুইসাম, সাউথওয়ার্ক, হেকনি, ক্রয়ডন, অস্কফোর্ড, বার্মিংহামসহ সবক’টি বারায় বাংলাদেশি প্রার্থীরা অংশগ্রহণ করেছেন।

পূর্ব লন্ডনের বাংলাটাউন থেকে এস্পায়ার পার্টির কাউন্সিলর প্রার্থী এম আবু তাহির চৌধুরী বলেন, বিদেশের মাটিতে বিপুল সংখ্যক বাংলাদেশি প্রার্থীর মূলধারার রাজনীতিতে অংশগ্রহণ সত্যিই অভাবনীয়। এই বাঙালিরাই বিশ্বের বুকে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.