সামুদ্রিক মাছ খেয়ে ইতালিতে বাংলাদেশি কিশোরের মৃত্যু

  ইতালি প্রতিনিধি ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইতালিতে বাংলাদেশি কিশোরের জানাজায় মানুষের ঢল
ইতালিতে বাংলাদেশি কিশোরের জানাজায় মানুষের ঢল

ইতালিতে সামুদ্রিক মাছ খেয়ে অজানা ভাইরাসে আক্রান্ত হয়ে আওরঙ্গোজেব মার্কো (১৩) নামের এক বাংলাদেশি কিশোর মারা গেছে। মার্কোর গ্রামের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলায়।

দুই সপ্তাহ হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ে না ফেরার দেশে চলে যেতে হল তাকে।

স্থানীয় সূত্রে জানা যায়, মার্কো অজানা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। মার্কোর বাবা মোহাম্মদ আলী ভেনিসের একজন বিশিষ্ট ব্যবসায়ী ও বাংলাদেশ সমিতি ভেনিসের সভাপতি। মার্কো তার একমাত্র ছেলে।

জানা যায়, সম্প্রতি ইতালির এক শ্রেণীর সামুদ্রিক মাছ খাওয়ার পর মার্কো অসুস্থ হয়ে পড়ে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সে অজানা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ এপ্রিল পাদোভার একটি হাসপাতালে মারা যায়।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ভিয়া কাফুচিনা মসজিদের পাশের চত্বরে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

প্রায় এক হাজার প্রবাসী বাংলাদেশি ও ইতালিয়ানসহ বিভিন্ন দেশের মানুষ জানাজায় অংশ নেন। এ সময় মার্কোর সহপাঠী, বন্ধু, শিক্ষক, শিক্ষিকাসহ ভেনিসে বসবাসরত বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠন তাকে শেষ বিদায় জানাতে আসে।

আজ শনিবার মার্কোকে দাফনের জন্য বাংলাদেশে নিয়ে আসা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। মার্কোর অকাল মৃত্যুতে ভেনিস প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে ভেনিস বাংলা স্কুল কর্তৃপক্ষ শোক প্রকাশ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter