ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ১০

সুজানগরে বিএনপির সভা পণ্ড

  ভোলা ও সুজানগর (পাবনা) প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন ১০ নেতাকর্মী। পাবনার সুজানগরে বিএনপির পরিচিতি সভা পণ্ড করে দিয়েছে পুলিশ। এখানেও পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন অন্তত ১০ জন।

ভোলা : শনিবার দুপুরে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মরহুম মোশারেফ হোসেন শাজাহানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে শহরে বিএনপির র‌্যালি ও শোভাযাত্রা ছিল। কর্মসূচিতে পুলিশ বাধা দিলে সংঘর্ষ এবং ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। এ সময় কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়। এদিকে পুলিশের বিরুদ্ধে মিছিলে গাড়ি চালিয়ে দেয়ার অভিযোগ তুলেছে বিএনপি। পুলিশের লাঠিচার্জে দলটির ৮-১০ জন নেতাকর্মী আহত হন বলেও দাবি তাদের। একপর্যায়ে বিএনপির কর্মীরা পুলিশের অবস্থানের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ নিরাপদে সরে যায়। এ সময় আটক ৩ জনকে ছাড়িয়ে নেন বিএনপি নেতারা। পরে পুলিশের বাধা উপেক্ষা করে কয়েক হাজার নেতাকর্মীর বিশাল শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে দলীয় অফিসের সামনে শেষ হয়। মোড়ে মোড়ে পুলিশ বাধা দেয়ার চেষ্টা করে। ভোলা থানার ওসি মো. ছগির হোসেন জানান, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তারা পুলিশের কাজে বাধা দেয়। এ ঘটনায় পুলিশবাদী মামলা হয়েছে। জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান জানান, শোকর‌্যালি বের হলে একটি অংশ সামনে যেতেই পুলিশ ব্যারিকেড দেয়। এ সময় পুলিশ গাড়ি চাপা দেয়ার চেষ্টাও করে। এতে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে মারমুখী অবস্থান নিলে বিএনপির ৩ কর্মীকে আটক করে পুলিশ ভ্যানে তোলে। এ ঘটনায় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। পরে শান্তিপূর্ণ সমাবেশ হয়।

সুজানগর (পাবনা) : সুজানগরের রানীনগর ইউনিয়ন বিএনপির পরিচিতি সভায় পুলিশ হামলা চালিয়ে পণ্ড করে দিয়েছে। উপজেলা বিএনপির সভাপতি আজম আলী বিশ্বাস জানান, শুক্রবার বিকালে রানীনগর বেলতলা মোড়ে ইউনিয়ন বিএনপির উদ্যোগে পরিচিতি সভা করার প্রস্তুতি নেয়া হয়। পরে ঘটনাস্থলে আমিনপুর থানা পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে ও সভাস্থলে ভাঙচুর চালায়। এ ঘটনায় উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক লিপু বিশ্বাসসহ অন্তত ১০ জন আহত হন। পুলিশের হামলায় নেতাকর্মীরা এলাকার মসজিদ, গোরস্থান ও স্থানীয়দের বাড়িতে আশ্রয় নেয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আজম আলী বিশ্বাস, সহ-দফতর সম্পাদক মোসাদ্দেক আলী মানু, উপজেলা যুবদলের সভাপতি হারুন মোল্লাসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.