ফেসবুকে আইনমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার

কসবায় ৫৭ ধারায় সাত মামলা

পাঁচ মামলা তদন্তের অনুমোদন পুলিশ সদর দফতরের

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেসবুকে ভুয়া আইডি ব্যবহার করে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার প্রভাবশালী বিভিন্ন রাজনৈতিক নেতার নামে অপপ্রচার চালানো হচ্ছে। ছড়ানো হচ্ছে ‘বিব্রতকর তথ্য’। এ থেকে রেহাই পাননি আইনমন্ত্রী আনিসুল হক ও তার সহকারী একান্ত সচিব (এপিএস) রাশেদুল কায়ছার ভূইয়াসহ কয়েকজন সিনিয়র নেতা। তাদের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ এনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে সাতটি মামলা করা হয়েছে কসবা থানায়। পুলিশ সদর দফতর পাঁচটি মামলা তদন্তের অনুমোদন দিয়েছে।

একটি মামলার বাদী ও কসবা উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সালমা আক্তার বলেন, ‘সাবেক সংসদ সদস্য শাহ আলম ও কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়সহ তাদের সমর্থকরা আইনমন্ত্রী সম্পর্কে খারাপ পোস্ট দিয়েছেন তাদের ফেসবুকের আইডি থেকে। তাই আমি সন্দেহমূলকভাবে সাবেক সংসদ সদস্য শাহ আলম ও কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়ের বিরুদ্ধে মামলা করি।’

যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শ্যামল কুমার রায় শনিবার যুগান্তরকে বলেন, ‘আমি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। আমাকে মাঠ থেকে দূরে সরানোর জন্য চক্রান্ত করা হচ্ছে।’ তিনি আরও জানান, ‘আমি কয়েক বছর ধরে ফেসবুক ব্যবহার করি না। আমাকে ফাঁসানোর জন্য এমন করা হয়েছে। আমি সঠিক তদন্তের দাবি জানাই।’

সাবেক সংসদ সদস্য মো. শাহ আলম শনিবার যুগান্তরকে বলেন, সবগুলো মামলা আইনমন্ত্রীর এপিএস রাশেদুল কায়ছার ভূইয়া জীবনের প্ররোচনায় হয়েছে। তবে বিষয়গুলো ভুল বোঝাবুঝি ও নিন্দনীয় কাজ। তিনি এ ঘটনায় প্রকৃত আসামিদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবি জানান।

এ ব্যাপারে বক্তব্য নেয়ার জন্য আইনমন্ত্রীকে তার মোবাইল ফোনে পাওয়া যায়নি। তবে তার এপিএস রাশেদুল কায়ছার ভূইয়া জীবন জানান, এ মামলাগুলো সম্পর্কে তিনি ও মন্ত্রী কিছুই জানেন না। এগুলো যারা করেছেন তারাই ভাল বলতে পারবেন।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, আইসিটি আইনে মামলাগুলো একটু জটিল। এগুলো তদন্ত শেষ না করা পর্যন্ত কোনো কিছু বলা মুশকিল। পুলিশ সদর দফতর থেকে পাঁচটি মামলা তদন্তের অনুমোদন দিয়েছে।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.