বুদ্ধিমত্তায় বাঁচল প্রাণ

বাকপ্রতিবন্ধী সোহাগ এখন ফেসবুক হিরো!

  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অর্ধশত মানুষ রেললাইনের ওপর দাঁড়িয়ে কলহে লিপ্ত। ট্রেন আসছে তা কারও ভ্রূক্ষেপ নেই। বাকপ্রতিবন্ধী সোহাগ (৩৫) এ দৃশ্য দেখলেন। দু’হাত দিয়ে ঠেলে সবাইকে রাস্তা থেকে সরালেন। তবে সরতে পারলেন না তিনি। ট্রেনের থাক্কায় ক্ষতবিক্ষত হল শরীর। ভেঙে গেল দু’হাত। ২৫ মার্চ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ লেভেলক্রসিং এলাকায় এ ঘটনাটি ঘটে। এ ঘটনার পর থেকে সোহাগকে নিয়ে ফেসবুকে তোলপাড় শুরু হয়েছে। তিনি এখন ফেসবুক হিরো। তার বুদ্ধিমত্তার কারণে বেঁচে গেছে ২০-২৫টি প্রাণ। চিকিৎসা শেষে শনিবার বাড়িতে ফিরেছেন সোহাগ। তাকে একনজর দেখতে বাড়িতে ভিড় করছে মানুষ। ট্রেনের ধাক্কায় বাকপ্রতিবন্ধী এ যুবকের মাথা, ঠোঁট ও শরীরের বিভিন্ন অংশ থেঁতলে যায়। সোহাগের বাবা মো. ফজলুল হক জানান, তার মাথায় ২৬টি সেলাই লেগেছে। দু’হাতে কয়েকটি স্থান ভেঙে গেছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন ডা. মো. শামীউল আলম সিদ্দিকী শামীমের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে। তার মা সাফিকুর নাহার জানান, ওর বুদ্ধি নেই। কথা বলতে পারে না। এ নিয়ে অনেক কষ্টে ছিলাম। আজ ওকে নিয়ে গর্ব হচ্ছে। ওর বুদ্ধি আছে। অপরকে বাঁচাতে জীবন দিতে জানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter