কমিশনারের স্বাক্ষর জাল ও প্রতিবেদন পরিবর্তন

আরএমপির প্রধান সহকারী বরখাস্ত

  রাজশাহী ব্যুরো ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিনব পন্থায় রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের স্বাক্ষর জাল করেছেন আরএমপি’র প্রধান সহকারী আবদুল কুদ্দুস। এভাবে তিনি নিজের বিরুদ্ধে পুলিশ সদর দফতরের উদ্দেশে প্রস্তুত গোপন প্রতিবেদন পরিবর্তন করেছেন। এতে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ বদল করে পদোন্নতির সুপারিশ সদর দফতরে জমা দেন। জালিয়াতির অভিযোগে ৩ মে রাতে তাকে সাময়িক বরখাস্ত করেছেন পুলিশ কমিশনার। তার বিরুদ্ধে বিভাগীয় মামলার সুপারিশসহ আরও অনিয়ম-দুর্নীতির তদন্ত হচ্ছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (সদর) শিরিন আক্তার জানান, তদন্তে প্রধান সহকারী আবদুল কুদ্দুসের বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিলেছে। তার বিরুদ্ধে আরও অনিয়ম-দুর্নীতির তদন্ত হচ্ছে। সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত টেন্ডার জালিয়াতির ঘটনায় পুলিশ সদর দফতর থেকে আবদুল কুদ্দুসের বিরুদ্ধে গৃহীত ব্যবস্থা সম্পর্কে প্রতিবেদন চাওয়া হয়। আরএমপি কমিশনার তদন্ত প্রতিবেদনসহ তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ পুলিশ সদর দফতরে পাঠান।

প্রধান সহকারী গোপন প্রতিবেদনটি বার্তাবাহকের মাধ্যমে বা এক্সপ্রেস মেইল ডাকে না পাঠিয়ে দু’দিনের ছুটি নেন। এটি নিয়ে নিজেই রাজশাহী থেকে ঢাকায় পুলিশ সদর দফতরে চলে যান। তিনি গোপন প্রতিবেদনের খাম খুলে পড়েন। এরপর নিজেই একটি প্রতিবেদন তৈরি করেন। এতে তার বিরুদ্ধে আনীত অভিযোগের প্রমাণ মেলেনি বলে লেখেন। প্রতিবেদনে কমিশনারের সই-স্বাক্ষর ও স্মারক নং স্ক্যান করে নকল প্রতিবেদনে বসিয়ে দেন। নকল প্রতিবেদনে লেখা হয়, ‘অভিযোগের প্রমাণ না পাওয়ায় তার পদোন্নতির সুপারিশ করা হল।’ পুলিশ সদরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সন্দেহ হলে তারা প্রতিবেদনটির সত্যতা যাচাইয়ের জন্য আবার আরএমপিতে চিঠি দেন। ১৯ এপ্রিল পুলিশ সদরের চিঠিটি আরএমপিতে এলে তোলপাড় শুরু হয়। কমিশনারের নির্দেশে এডিসি শিরিন আক্তার তদন্ত করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.