বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

ভিসির ৩৪০ দিনের চাকরিতে অনুপস্থিত ২৫০ দিন

  রংপুর ব্যুরো ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসিকে ক্যাম্পাসে পাওয়া দুষ্কর। তিনি সব সময় ঢাকায় তার নিজস্ব বেসরকারি সংস্থার কাজে ব্যস্ত থাকেন। ফলে বিশ্ববিদ্যালয়ের নানা কাজের ধীর গতির কারণে প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এক পরিসংখ্যানে দেখা গেছে, তিনি ৩৪০ দিনের কর্মদিবসে ২৫০ দিন অনুপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সার্বক্ষণিক ক্যম্পাসে থাকবেন এমন প্রতিশ্র“তি দিয়ে নিয়োগ পেয়েছেন রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ। প্রথমে তিনি স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকা থেকে রংপুরে আসেন। বসবাস শুরু করেন ভিসির জন্য নির্মিত বিলাসবহুল বাসভবনে। কিন্তু দিন কয়েক যেতে না যেতেই আবার ঢাকায় সপরিবারে ফিরে যান তিনি। এরপর থেকে ঢাকাতেই স্থায়ীভাবে বসবাস শুরু করেন। মাঝেমধ্যে সভা-সেমিনারে যোগ দিতে এবং আর্থিক লেনদেনের কারণে বিশ্ববিদ্যালয়ে আসেন। বেরোবির ভিসি অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ সম্পর্কে এমন কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী।

অনুসন্ধানে জানা গেছে, প্রায় ১১ মাস আগে ভিসি হিসেবে নিয়োগ পান অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ। অথচ প্রায় ৩৪০ দিনের কর্ম দিবসে তিনি উপস্থিত ছিলেন মাত্র ৯০ দিন। অর্থাৎ ৩৪০ দিনের চাকরিতে ২৫০ দিনই তিনি বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন।

এদিকে অভিযোগ উঠলেও নিজেকে অনুপস্থিত ভাবতে রাজি নন ভিসি অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি দাবি করেন, ‘আমার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিত থাকার অভিযোগ নেই। একজন ভিসি, প্রোভিসি ও কোষাধ্যক্ষের একজন শিক্ষকের মতো বিশ্ববিদ্যালয়ে থাকা বাধ্যতামূলক নয়। যারা প্রশাসনিক কাজে নিয়োজিত তাদের বিশ্ববিদ্যালয়েই সার্বক্ষণিক সশরীরে উপস্থিত থাকতে হবে- এমনটি নয়। বিভিন্ন দাপ্তরিক কাজে তাদের ঢাকায়ও থাকতে হয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.