ফেনীতে একরাম হত্যা মামলা

৪ বছরেও ফাঁসির ১৭ আসামি অধরা

  ফেনী প্রতিনিধি ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেনীর একরামুল হক একরাম হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১৭ আসামি এখনও অধরা। একরামের ভাই মোজাম্মেল হক বলেন, দোষীদের মধ্যে কেউ কেউ উপযুক্ত শাস্তি পেলেও হত্যাকাণ্ডের পরিকল্পনাকারীরা রয়ে গেছে পর্দার আড়ালে। তবে ফাঁসির দণ্ডপ্রাপ্তরা যেন উচ্চ আদালত থেকে কোনোভাবে রেহাই না পায় সেদিকে দৃষ্টি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন তিনি। উল্লেখ্য, একরামুল হক ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ছিলেন। ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের বিলাসী সিনেমা হলের সামনে একরামকে প্রকাশ্যে গুলি চালিয়ে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহতের বড় ভাই জসিম উদ্দিনের করা হত্যা মামলার বিচার শেষে ২০১৮ সালের ১৩ মার্চ ফেনীর দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক ৩৯ আসামিকে ফাঁসির আদেশ দেন। পাশাপাশি অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার প্রধান আসামি ফেনী জেলা তাঁতীদলের সভাপতি মাহতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারসহ ১৬ জনকে বেকসুর খালাস দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তদের মধ্যে ২২ জন রয়েছেন কারাগারে, ৮ জন জামিনে মুক্ত হয়ে বিদেশে গিয়ে পলাতক এবং মামলার শুরু থেকে ৯ জন পলাতক রয়েছেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.