যুক্তরাষ্ট্রে প্রবেশচেষ্টা

যুক্তরাষ্ট্রে প্রবেশচেষ্টা, নদীতে ডুবে দুই বাংলাদেশির মৃত্যু

  যুগান্তর রিপোর্ট, নোয়াখালী ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাষ্ট্রে প্রবেশচেষ্টা, নদীতে ডুবে দুই বাংলাদেশির মৃত্যু

যুক্তরাষ্ট্র সীমান্তের রিও গ্র্যান্ডে নদীতে ট্রলার ডুবে নোয়াখালীর দুই যুবক মারা গেছেন।

তারা হলেন, বেগমগঞ্জ উপজেলার মীরওয়ারিশপুর ইউনিয়নের মীর আলিপুর গ্রামের আবুল হাসেমের ছেলে মাইনুল হাসান হৃদয় (২২) ও সোনাইমুড়ি উপজেলার দেউটি ইউনিয়নের দুর্গা দৌলতপুর গ্রামের পাটওয়ারী বাড়ির হারুনের ছেলে নাইমুল (১৮)।

বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা ঘটনা নিশ্চিত করেছেন।

তিনি যুগান্তরকে জানান, বেগমগঞ্জ ও সোনাইমুড়ির দুই যুবক আফ্রিকা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের পথে রিও গ্র্যান্ডে নদীতে ট্রলার ডুবে মারা গেছেন। তবে লাশ এখনও বাংলাদেশে আসেনি।

জানা গেছে, ট্রলারডুবির ঘটনায় যুক্তরাষ্ট্রের পুলিশ তাদের লাশ উদ্ধার করে। ৩ দিন পর প্রবাসী স্বজনদের কাছে সংবাদ দেয়া হয়।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুই যুবকের নিহতের খবর পরিবারের কাছে জানানো হয়েছে।

রোববার দুপুর ১২টায় নিহত যুবক মাইনুল হাসান হৃদয়ের বাবা আবুল হাসেম মুঠোফোনে কান্নাজড়িত কণ্ঠে যুগান্তরকে জানান, ‘আমার একমাত্র ছেলে মাইনুল হাসান হৃদয় এইচএসসি পাস করেছে। সে ১ বছর আগে দালালদের মাধ্যমে যুক্তরাষ্ট্রে যায়।

দালালরা প্রথমে তাকে আফ্রিকায় নিয়ে যায়। গত ১০ দিন আগে দালালরা আমার ছেলে হৃদয় ও সোনাইমুড়ি উপজেলার হারুনের ছেলে নাইমুলসহ ৮-৯ জন যুবককে যুক্তরাষ্ট্রে নিতে সীমান্তবর্তী রিও গ্র্যান্ডে নদীতে ট্রলারে ওঠায়।

পরে ট্রলার ডুবে হৃদয় ও নাইমুলের মৃত্যু হয়। সরকারের কাছে দু’জনের লাশ সহজ পদ্ধতিতে দেশে ফিরিয়ে আনার দাবি করেন তিনি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোনাইমুড়ি উপজেলার দেউটি ইউনিয়নের নন্দীপাড়ার দালাল টিটু, একই ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের সেলিমসহ একটি সিন্ডিকেট এতে জড়িত।

আমেরিকা নেয়ার প্রলোভন দেখিয়ে তারা হৃদয় ও নাইমুলের কাছ থেকে ১২-১৪ লাখ করে টাকা নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×