নেতিবাচক সংবাদ

কেসিসি নির্বাচনের প্রকৃত তথ্য দিতে নির্দেশনা ইসির

প্রকাশ : ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের অনিয়ম নিয়ে গণমাধ্যমে প্রকাশিত নেতিবাচক সংবাদের প্রেক্ষিতে প্রকৃত তথ্য দিতে নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষক দলকে এক সপ্তাহ সময় দেয়া হয়েছে। ভোটের একদিন পরে বৃহস্পতিবার ইসির এ সংক্রান্ত নির্দেশনা এনআইডি উইংয়ের পরিচালক আবদুল বাতেনের কাছে পাঠিয়েছেন ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ‘চমৎকার’ ভোটগ্রহণ হয়েছে কমিশন থেকে এমন মন্তব্য করার পর এ চিঠি দেয়া হল।

ওই চিঠিতে বলা হয়, খুলনা সিটি নির্বাচন নিয়ে ১৬ মে ও ১৭ মে বিভিন্ন গণমাধ্যমে নেতিবাচক/বিরূপ প্রতিবেদন হয়েছে। এসব প্রকাশিত প্রতিবেদন ও ছবির পরিপ্রেক্ষিতে প্রকৃত তথ্য অবহিত করার জন্য ইসির সংশ্লিষ্ট পর্যবেক্ষক, উপ-প্রধান সমন্বয়কারী ও প্রধান সমন্বয়কারীকে নির্দেশ দিয়েছে ইসি। আগামী ২৪ মে এর মধ্যে প্রকৃত তথ্য কমিশনকে অবহিত করতে হবে।

প্রসঙ্গত, খুলনা সিটি নির্বাচন পর্যবেক্ষণে ইসির ২০ জন নিজস্ব পর্যবেক্ষক নিয়োজিত ছিল। ভোটে কোনো অনিয়ম, ব্যালট ছিনতাই, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ ভোট কেন্দ্রে অবৈধ প্রভাব নজরে এলেই মোবাইল, টেলিফোন বা লিখিতভাবে রিটার্নিং অফিসার ও কমিশন সচিবালয়কে এবং প্রয়োজন কমিশনকে অবহিত করার কথা ছিল তাদের।