ঘুষ দুর্নীতির অভিযোগ

বিএসটিআইতে দুদক টিমের অভিযান

  যুগান্তর রিপোর্ট ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিভিন্ন সরকারি দফতরের সেবার মান উন্নয়ন এবং ঘুষ-দুর্নীতির প্রবণতা বন্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পৃথক দুটি এনফোর্সমেন্ট টিম গত বৃহস্পতিবার থেকে অভিযান কার্যক্রম শুরু করেছে। এরই অংশ হিসেবে দুদক টিম রোববার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) প্রধান কার্যালয় এবং অডিট অফিস আকস্মিক পরিদর্শন করে।

বিএসটিআই কর্তৃক খাদ্যদ্রব্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের অনুকূলে প্রদত্ত লাইসেন্সিং ব্যবস্থায় দুর্নীতি হচ্ছে কিনা এবং নির্দেশিত মানের খাদ্যপণ্য উৎপাদন ও সরবরাহ নিশ্চিত করা হচ্ছে কিনা তা দেখতেই অভিযান চালানো হয়েছে বলে দুদক সূত্রে জানা গেছে। অন্যদিকে অডিট অফিসে ঘুষ বন্ধসহ বকশিশ ছাড়াই যেন যথাসময়ে বিল পাস হয়, তা নিশ্চিত করতে এই দফতরে অভিযান চালানো হয় জানিয়েছে দুদকের গণসংযোগ বিভাগ।

এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযান সমন্বয়ের দায়িত্বে নিয়োজিত মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী যুগান্তরকে বলেন, ‘ঈদের আগে কিছু সরকারি অফিস-আদালতে ঘুষের প্রবণতা বেড়ে যায়। এসব অনাচার বন্ধ করতে অফিসগুলোকে নজরদারিতে রাখা হয়েছে এবং প্রয়োজনে ট্র্যাপ কেসের মাধ্যমে ঘুষ আদান-প্রদান হাতেনাতে ধরা হবে।’

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.