কেসিসি নির্বাচনে অনিয়ম

ইসির তিন সদস্যের কমিটির তদন্ত আজ ও কাল

  খুলনা ব্যুরো ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে কী ধরনের অনিয়ম হয়েছে, তা তদন্তে নির্বাচন কমিশনের (ইসি) তিন সদস্যের একটি কমিটি সোমবার বিকালে খুলনায় পৌঁছেছে। কমিটির সদস্যরা আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার স্থগিত হওয়া কেসিসির তিনটি ভোট কেন্দ্রের অনিয়মের তদন্ত করবেন। তদন্ত কমিটিতে রয়েছেন ইসির যুগ্ম সচিব খোন্দকার মিজানুর রহমান, উপসচিব মো. ফরহাদ হোসেন ও সিনিয়র সহকারী সচিব মো. শাহ আলম। বিষয়টি নিশ্চিত করে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী যুগান্তরকে বলেন, তিন সদস্যের তদন্ত কমিটি ঢাকা থেকে সোমবার বিকালে খুলনায় এসে পৌঁছাবেন। রিটার্নিং কর্মকর্তার দফতরে বসেই মঙ্গল ও বুধবার তদন্ত কমিটির সদস্যরা স্থগিত হওয়া তিনটি ভোট কেন্দ্রের বিষয়ে তদন্ত করবেন। এখানে পুলিশ ও আনসারসহ নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত ও কর্মরতদের কাছ থেকে বক্তব্য গ্রহণ করা হবে। ইতিমধ্যে তাদের কমিটির সামনে হাজির হতে বলা হয়েছে। এ ব্যাপারে কেসিসি নির্বাচনের প্রধান সমন্বয়ক ইসির যুগ্ম সচিব মো. আবদুল বাতেন বলেন, তদন্ত কমিটির সদস্যরা খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের সামগ্রিক অনিয়ম নিয়ে তদন্ত করবেন। কোথায় কোথায় অনিয়ম হয়েছে তার বিস্তারিত জানবেন। আবদুল বাতেন আরও বলেন, গণমাধ্যমে কী ধরনের অনিয়মের চিত্র উঠে এসেছে, এর সত্যতা কতটুকু, নির্বাচনে অনিয়ম কারা করেছেন ও কীভাবে করেছেন- এসব কিছুরই তদন্ত করবেন তারা। এ ছাড়া স্থগিত হয়ে যাওয়া ভোট কেন্দ্র নিয়েও তদন্ত করবে কমিটি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.