মানসম্মত খাদ্য উৎপাদন করতে হবে : কৃষি সচিব

  যুগান্তর ডেস্ক    ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দানাদার শস্যে আমরা স্বয়ংসম্পূর্ণ হয়েছি। এখন মানসম্মত খাদ্যের উৎপাদনের দিকে নজর দিতে হবে। মানসম্মত খাদ্য উৎপাদন করতে পারলে বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ২১ মে চাষী পর্যায়ে ডাল, তেল ও পেঁয়াজ বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (২য় পর্যায়) প্রকল্পের কর্যক্রম, অর্জন, সমাপনী শীর্ষক জাতীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এসব কথা বলেন।

তিনি বলেন, যে এলাকায় যে ফসল ভালো হয়, সেভাবে ফসল উৎপাদন করতে হবে। তিনি আরও বলেন, কৃষিতে আমাদের বিপ্লব ঘটেছে। এটা সম্ভব হয়েছে আমাদের কৃষকসহ কৃষিসংশ্লিষ্ট সবার ঐকান্তিক প্রচেষ্টায়। বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের ক্ষেত্রে কৃষির অভূতপূর্ব সাফল্য রয়েছে। এ সাফল্য ধরে রাখতে হবে। শস্যবীমার বিষয় উল্লেখ করে মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, আমরা এখন শস্যবীমায় যাব না। এটা মন্ত্রণালয়ের নীতিগত সিদ্ধান্ত। কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক কৃষিবিদ মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ উইংয়ের অতিরিক্ত সচিব সৈয়দ আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেবুন নেছা জাবেদুর। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×