দীঘিনালায় ইউপিডিএফের সাবেক কর্মী নিহত

পাল্টাপাল্টি অভিযোগ

প্রকাশ : ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির দীঘিনালায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সাবেক কর্মী উজ্জ্বল কান্তি চাকমা ওরফে মার্শাল (৫৫) নিহত হয়েছেন। এ ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছে ইউপিডিএফ (প্রসীত) ও জেএসএস (এমএন লারমা) গ্র“প। মঙ্গলবার বিকালে ইউপিডিএফের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, সোমবার রাত ৯টার দিকে মার্শালকে উপজেলার গুলছড়ি রাখাল মহাজন পাড়ার নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গুলি করে হত্যা করা হয়।

এ হত্যাকাণ্ডের ঘটনায় জেএসএস’কে (এমএন লারমা) দায়ী করেছে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের জেলা সংগঠক অনি চাকমা। তবে জেএসএসের (এমএন লারমা) কেন্দ্রীয় সহ-তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা বলেন, এ ঘটনা ইউপিডিএফই করেছে। নিহত মার্শাল ২০০৭ সালে ইউপিডিএফ থেকে বের হয়ে যায়। বিভিন্ন সময়ে ইউপিডিএফ তাকে দলে নেয়ার চেষ্টা করেছে। পুনরায় দলে টানতে ব্যর্থ হয়ে ইউপিডিএফই (প্রসীত) মার্শালকে হত্যা করেছে। এ ঘটনায় জেএসএস (এমএন লারমা) কোনোভাবেই জড়িত নয়।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন বলেন, এ বিষয়ে খোঁজখবর নিতে দীঘিনালা থানার ওসিকে দায়িত্ব দেয়া হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।