পুলিশের নির্যাতনে থানা ভবন থেকে লাফ দিয়ে আহত

প্রকাশ : ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রতীকী ছবি

পুলিশের নির্যাতনে থানা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়েছে রাসেল মিয়া নামে এক যুবক। সোমবার রাত নয়টায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা ভবনে এ ঘটনা ঘটে। রাসেলকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। সে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্রাহ্মণবাড়িয়া শাখার নৈশ প্রহরী এবং পৌর শহরের মধ্যপাড়া এলাকার আলকাছ মিয়ার ছেলে। জেলা শহরের ‘সিটি সেন্টার’ বিপণিবিতানে চুরির ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছিল।

জানা গেছে, সোমবার ভোর রাতে সিটি সেন্টারের ‘স্বপ্নলোক ফ্যাশন হাউসে’ চুরি হয়। ক্যাশ বাক্স থেকে প্রায় দুই লাখ টাকা খোয়া যায় বলে দাবি করে কর্তৃপক্ষ। এ ঘটনায় সিটি সেন্টারের নৈশ প্রহরী এবং ওই ফ্যাশন হাউসের কর্মচারীসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় পুলিশ।

আহত রাসেল মিয়ার মামা খবির মিয়া অভিযোগ করেন, রাসেলকে অমানবিকভাবে নির্যাতন করে ছাদ থেকে ধাক্কা মেরে ফেলে দেয়া হয়। এদিকে এক পুলিশ কর্মকর্তা জানান, পুলিশ সুপার জেলার বাইরে থাকায় অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইনের নির্দেশে রাসেল মিয়াসহ বেশ কয়েকজনকে আটক করা হয়। তবে নির্যাতনের বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি ওই কর্মকর্তা। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান জানান, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এলাকাবাসীর বিক্ষোভ : ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের নির্যাতনে যুবক গুরুতর আহত হওয়ার প্রতিবাদ করেছে এলকাবাসী। এ ঘটনায় দায়ী পুলিশ সদস্যদের বিচারের দাবিতে মঙ্গলবার দুপুরে তারা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। কয়েকশ নারী-পুরুষ তাতে অংশ নেয়।

তদন্ত কমিটি : এ ঘটনায় মঙ্গলবার তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।