দুই বিচারপতির স্বাক্ষর জাল করে ভুয়া রায় তৈরি

ডক শ্রমিক নেতাকে তলব

  যুগান্তর রিপোর্ট ০১ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দুই বিচারপতির স্বাক্ষর জাল করে ভুয়া রায় তৈরি করায় চট্টগ্রাম বন্দর ডক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল আহাদকে তলব করেছেন হাইকোর্ট। আবদুল আহাদকে আগামী ২৪ জুন সশরীরে হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে আবদুল আহাদকে যথাসময়ে আদালতে হাজির করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও বন্দর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি একেএম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। জালিয়াতির বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো. ইব্রাহিম খলিল।

আইনজীবী ইব্রাহিম খলিল আদালতে বলেন, ২০০৯ সালে শ্রম আইন সংশোধন করা হয়। আদেশ অনুযায়ী ‘চিটাগং বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগ’ নামের একটি ট্রেড ইউনিয়ন রেজিস্ট্রেশন পায়। চিটাগং বন্দর ডক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল আহাদ গত ২৬ ফেব্রুয়ারি চিটাগং বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগের রেজিস্ট্রেশনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন। এরপর বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ রুল জারি করেন। এই রুল এখন বিচারাধীন। অথচ এ বিষয়ে রিট আবেদনকারীর পক্ষ থেকে চট্টগ্রামের প্রথম শ্রম ট্রাইব্যুনালে হাইকোর্টের একটি রায়ের কপি দাখিল করা হয়েছে। হাইকোর্টের যে আদেশনামা দাখিল করা হয় তাতে দেখা যায়, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি কাজী রেজাউল হকের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ গত ১২ এপ্রিল রায় দিয়েছেন।

রায়ে চিটাগং বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগকে দেয়া রেজিস্ট্রেশন ৩০ দিনের মধ্যে বাতিল করার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে রেজিস্ট্রেশন বিষয়ে লেবার আপিল ট্রাইব্যুনালের আদেশ অবৈধ ঘোষণা করা হয়। রায়ের কপিতে রিট আবদেনকারীপক্ষের আইনজীবী দেখানো হয়েছে মোহাম্মদ আলীকে। এই রায়ের কপি আদালত দেখে বিস্ময় প্রকাশ করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×