ষড়যন্ত্রমূলক পাতানো নির্বাচনে যাবে না বিএনপি : দুলু

প্রকাশ : ০২ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার আমাদের চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখে ষড়যন্ত্রমূলক নির্বাচনের পাঁয়তারা করছে। কিন্তু বিএনপি কোনো পাতানো ও ষড়যন্ত্রমূলক নির্বাচনে যাবে না। খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ছাড়া কোনো নির্বাচনও দেশে হবে না, হতে দেয়া হবে না।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার সৌদি আরবের জেদ্দায় এক ইফতার মাহফিল ও স্মরণসভায় তিনি একথা বলেন। সৌদি আরব বিএনপির সভাপতি আহম্মেদ আলী মুকিতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুর রহমান, সৌদি শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তপন, জেদ্দা বিএনপির সভাপতি চমন আলী, কেফায়েতুল্লাহ, জহুরুল ইসলাম প্রমুখ।

সাবেক উপমন্ত্রী বলেন, আইনি প্রক্রিয়ায় সরকার গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে মুক্তি দেবে না। আন্দোলনের মাধ্যমেই মাদার অব ডেমোক্রেসিকে মুক্ত করতে হবে। এক্ষেত্রে সৌদি আরবসহ সব প্রবাসীদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে।

ওয়ান-ইলেভেনেও দেশ ও গণতন্ত্রের পক্ষে প্রবাসীদের ভূমিকা ছিল। অবৈধ মঈন-ফখরুদ্দিন সরকারের বিরুদ্ধে প্রবাসীরা কাজ করেছিলেন।

তিনি বলেন, ‘বন্দুকযুদ্ধের’ নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালাচ্ছে সরকার। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে হত্যাকাণ্ড চালানো হচ্ছে- এটা মানবাধিকারের চূড়ান্ত লঙ্ঘন। একটি গণতান্ত্রিক দেশে এটা হতে পারে না। এ সরকারের যে জবাবদিহিতা নেই- এসব ক্রসফায়ারই তার তার প্রমাণ। বিএনপি ক্ষমতায় গেলে আইনের শাসন ও মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা করবে।