অভিযোগ ওয়ার্ড কাউন্সিলরের

কেসিসি নির্বাচনে মৃত ব্যক্তির নামে ভোট

  খুলনা ব্যুরো ১১ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনা
ছবি: সংগৃহীত

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ১০নং ওয়ার্ডে ভোট দিয়েছেন মৃত ৭ নারী! একই সঙ্গে অসুস্থ, বিদেশে বা ভোটের দিন এলাকায় ছিলেন না- এমন ভোটারদের নামেও ভোট কাস্টিং দেখানো হয়েছে।

এমন তথ্য তুলে ধরে অনিয়ম হওয়া ভোট কেন্দ্রে পুনরায় নির্বাচনের ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছেন বর্তমান ওয়ার্ড কাউন্সিলর মো. ফারুক হিল্টন।

নগরীর খালিশপুর হাউজিং এস্টেটের এনএল-৮৮ নং বাসার মৃত শেখ আবদুর রশিদের স্ত্রী শুকুরজান (৭১) ভোটার ছিলেন ১০নং ওয়ার্ডের নয়াবাটি হাজী শরীয়ত উল্লাহ বিদ্যাপীঠ (মাধ্যমিক) ভোট কেন্দ্রে। তিনি মারা যান ২০১৭ সালের ৫ ফেব্র“য়ারি।

যা কেসিসি’র ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের মৃত্যু নিবন্ধন বইতে উল্লেখ রয়েছে। অথচ ১৫ মে অনুষ্ঠিত সিটি নির্বাচনে তিনি ভোট দিয়েছেন বলে দেখানো হয়েছে। নগরীর নয়াবাটি ঈদগাহ রোডের মৃত মোহাম্মদ আলীর স্ত্রী আনোয়ারা বেগম মারা যান গত বছর ৫ নভেম্বর। তিনিও একই ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন বলে দেখানো হয়। এ রকম ৭ জন মৃত ব্যক্তির নামে সিটি নির্বাচনে ভোট দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে বর্তমান ওয়ার্ড কাউন্সিলর ও পরাজিত প্রার্থী মো. ফারুক হিল্টন বলেন, ৯৯ দশমিক ৭৮ শতাংশ ভোটার ভোট দিয়েছেন, এটি নজিরবিহীন এবং অস্বাভাবিক। আমি লিখিত অভিযোগে তাৎক্ষণিকভাবে মৃত ৭ জনের নাম দিয়েছি। এ রকম শতাধিক ব্যক্তি পাওয়া যাবে যারা মৃত, বিদেশে অবস্থান করছেন কিংবা চাকরির কারণে এলাকার বাইরে রয়েছেন। আমি এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেব।

এ ব্যাপারে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, প্রধান নির্বাচন কমিশনার বরাবর জমা দেয়া একটি অভিযোগের অনুলিপি তাকেও দেয়া হয়েছে। এখন আর এ বিষয়ে তার তদন্ত করার কোনো এখতিয়ার নেই। নির্বাচন কমিশন তদন্ত করবে কিনা সে বিষয়ে কমিশনই সিদ্ধান্ত নেবে। নব-নির্বাচিত কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউট দাবি করেন, ১০নং ওয়ার্ডের সব কেন্দ্রেই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে। কোনো অনিয়মের অভিযোগ সঠিক নয়।

ঘটনাপ্রবাহ : খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter