কুমিল্লায় বিকাশ হ্যাকিং চক্রের মূল হোতা গ্রেফতার

  কুমিল্লা ব্যুরো ০৪ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমিল্লায় বিকাশ হ্যাকিং চক্রের মূল হোতা খোরশেদ আলমকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ৬৩টি সিম, ডিভাইসসহ ইলেকট্রনিক সামগ্রী উদ্ধার করা হয়। জেলার বুড়িচং উপজেলার ছয়ঘড়িয়া থেকে হ্যাকিংয়ে ব্যবহৃত এসব ইলেকট্রনিক সামগ্রীসহ তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে নগরীর শাকতলায় কুমিল্লা র‌্যাব-১১ এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. আতাউর রহমান। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর আতাউর রহমানের নেতৃত্বে বুড়িচংয়ের ছয়ঘড়িয়ায় অভিযান চালিয়ে ওই গ্রামের মৃত ফজর আলীর ছেলে খোরশেদ আলমকে গ্রেফতার করা হয়। এ সময় তার বাড়ি থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ, দুটি কম্পিউটার, চারটি ওয়াইফাই রাউটার, সাতটি পেনড্রাইভ, দুটি হার্ডড্রাইভ, দুটি হার্ডডিস্ক, একটি মডেম, সাতটি হ্যাকিং সফটওয়্যার ভাইরাস সিডি, একটি ইউপিএস, নয়টি মোবাইল, ৬৩টি সিম কার্ড, প্রতারণা করে টাকা ট্রান্সফারের কাজে ব্যবহৃত সাতটি এটিএম কার্ড, দুটি ব্যাংকের চেক বই ও দুটি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়। প্রেসব্রিফিংয়ে র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর আতাউর রহমান জানান, এ পর্যন্ত হ্যাকিং সফটওয়্যার ব্যবহার করে খোরশেদ আলম অসংখ্য বিকাশ এজেন্ট, মানি ট্রান্সফার এজেন্ট, ব্যক্তিগত বিকাশ অ্যাকাউন্ট থেকে দেশের ও প্রবাসীদের পাঠানো প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এ চক্রের সঙ্গে জড়িত অপর সদস্যদের গ্রেফতারে র‌্যাবের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×