জিম্বাবুয়ে ডিফেন্স ইউনিভার্সিটি দলের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন

  যুগান্তর রিপোর্ট ০৪ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশে সফররত জিম্বাবুয়ে ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির একটি প্রতিনিধি দল মঙ্গলবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করে। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন এয়ার কমডোর ব্রায়ান জন চিকনজো। ব্রায়ান জন চিকনজো প্রথমে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। এছাড়া তারা শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

পুলিশ সদর দফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিনিধি দলের সঙ্গে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মহসিন হোসেনের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় এআইজি সোহেল রানা বাংলাদেশ পুলিশের ইতিহাস, ঐতিহ্য, মিশন, ভিশন, মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় গৃহীত পদক্ষেপ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অনন্য অবদান, কৌশলগত পরিকল্পনা, সীমাবদ্ধতা এবং ভবিষ্যৎ পরিকল্পনা ইত্যাদি প্রতিনিধি দলের সামনে উপস্থাপন করেন।

প্রশ্নোত্তর পর্বে প্রতিনিধি দলের সদস্যরা পুলিশের প্রশিক্ষণ, ট্রান্সন্যাশনাল অর্গানাইজড ক্রাইম এবং সন্ত্রাসবাদ সম্পর্কে জানতে চান। ডিআইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, আবদুল আলীম মাহমুদ, ব্যারিস্টার হারুন অর রশিদ এবং অন্য পুলিশ কর্মকর্তারা প্রতিনিধি দলের সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। প্রতিনিধি দলের প্রধান আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশের ভূমিকার প্রশংসা করেন। তিনি মুক্তিযুদ্ধে পুলিশের বীরোচিত অবদানের প্রশংসা করেন এবং শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×