খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়

অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি

  যুগান্তর রিপোর্ট, নবাবগঞ্জ ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। ‘মাদককে না বলি, মাঠে এসে ফুটবল খেলি’ স্লোগানে শনিবার বিকালে নবাবগঞ্জ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত খেলায় প্রধান বক্তা হিসেবে সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ঢাকা-১ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এ কথা বলেন। উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও তোফাজ্জল হোসেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেন, বঙ্গমাতা ছিলেন একজন মহীয়সী নারী। তিনি খেলাধুলায় অনুপ্রেরণা জোগাতেন। তিনি বঙ্গবন্ধুকে রাজনীতিতে উৎসাহ জোগাতেন। তাকে স্মরণ করে যে খেলার আয়োজন হয়েছে, তা প্রশংসনীয়। এ ধারা অব্যাহত থাকলে তরুণ প্রজন্ম মাদক থেকে দূরে সরে খেলাধুলা ও সংস্কৃতিতে মনোযোগী হবে। ভবিষ্যতে এ খেলার আয়োজন করতে হবে। ছেলেদের পাশাপাশি আমাদের মেয়েরাও অনেক এগিয়ে যাচ্ছে খেলার জগতে। তিনি আরও বলেন, শুধু সরকারের ওপর নয়, এ এলাকার অনেক বিত্তশালী আছে, তাদেরকে একটি স্টেডিয়াম তৈরি করে দিতেও তিনি অনুরোধ করেন। এইচটি ইমাম এ অঞ্চলের উন্নয়নে এমপি সালমা ইসলামসহ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

প্রধান বক্তা সালমা ইসলাম এমপি বলেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম আজকের অনুষ্ঠানে এসে নবাবগঞ্জকে আলোকিত করেছেন। তিনি নতুন প্রজন্মকে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা সম্পর্কে জানতে বলেন। বঙ্গবন্ধুর বন্দিদশায় নেতাকর্মীদের পাশে থেকে দিকনির্দেশনা দিতেন বঙ্গমাতা।

জয়-পরাজয়ের মধ্য দিয়েই আজকের খেলা সমাপ্ত হবে। তবে তা যেন সুশৃঙ্খল পরিবেশে শেষ হয়, সে প্রত্যাশা করেন। বিজয়ীদের অগ্রিম শুভেচ্ছাও জানান তিনি। মূল চালিকাশক্তি যুবসমাজকে খেলাধুলায় মেতে থাকতে হবে বলেও তিনি মন্তব্য করেন। বলেন, অভিশপ্ত মাদক নির্মূলেও যুবসমাজকে এগিয়ে আসতে হবে। আগামী দিনে দোহার-নবাবগঞ্জ থেকে ফুটবল তারকা বেরিয়ে আসবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

সালমা ইসলাম এমপি বলেন, ক্রীড়ানুরাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আজ ক্রিকেটবিশ্বে বাংলার ছেলেমেয়েরা স্থান করে নিয়েছে। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার ট্রুফি তুলে দেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ঢাকা-১ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম।

১৪টি ইউনিয়নের মধ্যে ম্যাচভিত্তিক খেলায় ফাইনালে অংশ নেয় যন্ত্রাইল বনাম কৈলাইল ইউনিয়ন। এতে ১-০ গোলে কৈলাইলকে হারিয়ে যন্ত্রাইল বিজয়ী হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি ব্যবসায়ী খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মান্নান খান, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য আবদুল বাতেন মিয়া, আলমগীর হোসেন, নির্মল রঞ্জন গুহ, মমতাজ উদ্দিন, কাজী সওকাত শাহীন, পনিরুজ্জামান তরুণ, ওসি সিরাজুল ইসলাম, মোস্তফা কামাল, ঢাকা জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, আলী আহসান খোকন শিকদার, নাসির উদ্দিন আহমেদ ঝিলু, জালাল উদ্দিন, প্রেস ক্লাব সভাপতি ইব্রাহীম খলিল, সাংবাদিক লাবণ্য ভূঁইয়া, জাতীয় পার্টি নেতা জাহাঙ্গীর চোকদার, এমএ মজিদ, একেএম আবদুল হালিম, দেওয়ান আওলাদ হোসেন, রেজাউর রহমান, যুব সংহতির নাজিম আহমেদ, রেশমী হোসেন আজাদ, আসমা আক্তার রুমি, ছাত্রসমাজের খলিল দেওয়ান প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.