চট্টগ্রাম চেম্বারের মতবিনিময়

নয় মাসে বিমান ও পর্যটন খাতে দৃশ্যমান পরিবর্তন আনা হবে

পর্যটনমন্ত্রী

  চট্টগ্রাম ব্যুরো ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, আগামী ৯ মাসে বাংলাদেশ বিমান ও পর্যটন খাতে দৃশ্যমান পরিবর্তন সাধিত হবে। শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম চেম্বার নেতাদের সঙ্গে আলোচনাকালে তিনি এ কথা বলেন। চট্টগ্রামকে শিল্পনগরী উল্লেখ করে বলেন, এ অঞ্চলে পর্যটনের অফুরন্ত সম্ভাবনা রয়েছে। তার মন্ত্রণালয় আগামী দিনগুলোয় এ খাতের উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করবে। বিমান ও পর্যটনমন্ত্রী চট্টগ্রামসহ বাংলাদেশের আকর্ষণীয় পর্যটন স্পটগুলো চিহ্নিত করে বিনিয়োগের লক্ষ্যে বেসরকারি উদ্যোক্তাদের সরকারি জায়গা লিজ দেয়া ও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ৮০০ মিটার সম্প্রসারণ করা হবে বলে জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনোয়ারা হাকিম আলী, চিটাগং চেম্বার পরিচালক কামাল মোস্তফা চৌধুরী চেম্বারের সদ্যবিদায়ী পরিচালক মাহফুজুল হক শাহ প্রমুখ বক্তব্য দেন।

সভায় চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরের আধুনিকায়ন, সম্প্রসারণ ও আরও বেশি আন্তর্জাতিক ফ্লাইট চালু করা, প্রবাসী শ্রমিক ও ব্যবসায়ীদের বিমানবন্দরে বিশেষ সহায়তা প্রদান, চট্টগ্রাম, পার্বত্য চট্টগ্রাম, কক্সবাজারসহ সারা দেশে পর্যটন খাতের বিকাশে কার্যকর ব্যবস্থা গ্রহণ, পর্যটন স্পটগুলোয় নিরাপত্তা বৃদ্ধি, পর্যটন কর্পোরেশনের পুরনো মোটেল ভেঙে নতুন করে নির্মাণ, চট্টগ্রামের সঙ্গে রাঙ্গামাটি, খাগড়াছড়ি, কাপ্তাই ও বান্দরবানের মহাসড়ক ডাবল লেনে উন্নীতকরণ ও পতেঙ্গা বিচকে আধুনিক পর্যটন স্পট হিসেবে গড়ে তোলার দাবি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter