কোটা আন্দোলন

ফেসবুকে ছাত্রলীগ নেতার বক্তব্য নিয়ে তোলপাড়

প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরিশাল ব্যুরো

বরিশালে কোটা আন্দোলনকারীদের ঠেকাতে ফেসবুকে দেয়া ছাত্রলীগ নেতার বক্তব্য নিয়ে তোলপাড় শুরু হয়েছে। বুধবার নগরীর সরকারি বিএম কলেজে এ ঘটনা ঘটে।

কোটা আন্দোলনকারীদের বাধা দেয়ার ভিডিও এবং ছাত্রলীগ নেতার কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় বিব্রতকর অবস্থায় পড়েছেন ছাত্রলীগ অন্য নেতারা। ভিডিওতে দেখা গেছে, বিএম কলেজ ছাত্রলীগ নেতা খায়রুল হাসান সৈকত আন্দোলনরত শিক্ষার্থীদের হুমকি দেন।

পাশাপাশি তার ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, গণধোলাইয়ে যদি কেউ নিহত হয় তাহলে এর দায়ভার কেউ নেবে না। এ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বুধবার রাতে খায়রুল হাসান সৈকত তার ফেসবুক টাইমলাইনে কোটা আন্দোলনকারীদের হুমকি দিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি লিখেছেন, ‘অত্যন্ত বিনয়ের সঙ্গে জানানো যাচ্ছে যে, কোটা আন্দোলনের নামে সরকারি বিএম কলেজের শান্ত পরিবেশকে অস্থিতিশীল করা হলে বিএম কলেজ ছাত্রলীগ কঠোর রূপ ধারণ করতে বাধ্য হবে। সরকারবিরোধী কর্মকাণ্ডে জামায়াত-শিবির ঐক্যবদ্ধ হয়ে অরাজকতা করবে আর ছাত্রলীগ আঙুল চুষবে সেটা ভাবা বোকামী।

আজ জীবনের সর্বোচ্চ ধৈর্যটুকু ধারণ করেছিলাম। পরবর্তী দেখায় গণধোলাইয়ে কেউ নিহত হলে দয়া করে ভুল ভাইবেন না।’ এ বিষয়ে ছাত্রলীগ নেতা খায়রুল হাসান সৈকত জানিয়েছেন, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা সংস্কারের কথা বলেছেন। সেখানে এ আন্দোলন ভিত্তিহীন। এ আন্দোলনের পেছনে আওয়ামী লীগের বিপরীত শক্তির হাত রয়েছে। কলেজের পরিস্থিতি অস্থিতিশীল করার জন্য এ মিছিল করা হচ্ছে। যেটা প্রতিরোধ করেছি আমরা।