আজ রাষ্ট্রপতি বাকৃবিতে যাচ্ছেন

  বাকৃবি প্রতিনিধি ২২ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আসছেন আজ। বাকৃবির ৫৭ বছর পূর্তি উদ্যাপন এবং হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট উদ্বোধন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠান উদ্যাপনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এতে ৪৩৮৬ অ্যালামনাই ও তাদের পরিবার অংশগ্রহণ করছেন।

প্রথম পর্ব বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। স্বাগত বক্তব্য দেবেন প্রোভিসি অধ্যাপক ড. জসিমউদ্দিন খান। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইমেরিটাস অধ্যাপক ড. এমএ সাত্তার মণ্ডল। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে থাকবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ মো. আবদুর রাজ্জাক, সাধারণ সম্পাদক কৃষিবিদ আবদুল মান্নান ও নির্বাহী সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা। বিশ্ববিদ্যালয় হেলিপ্যাডে বেলা সাড়ে ৩টার দিকে ৫৭ বছরে বাকৃবি ও বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হবে। প্রদর্শনীর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৬ অনুষদ, বিনা, বিএফআরআই, জার্মপ্লাজম, বাউএক, বাউরেস, হাওর ও চর ইন্সটিটিউট, এসিআই ও ময়মনসিংহ ডিএইর উদ্ভাবিত বিভিন্ন আবিষ্কার, প্রযুক্তি ও গবেষণা নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হবে। মেলা প্রদর্শন শেষে দেশের প্রথম হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বাকৃবি অ্যালামনাই সংবর্ধনা অনুষ্ঠিত হবে বিকাল সাড়ে ৪টায়। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার গ্রাজুয়েট এবং তাদের পরিবারবর্গসহ প্রায় ৫ হাজার অনুষ্ঠানে অংশগ্রহণ করছে। অ্যালামনাইদের স্মৃতিচারণের পর বিশেষ অবদানের জন্য ১১ অ্যালামনাইকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হবে। সন্ধ্যা ৭টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। বাকৃবি ও বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া প্রত্যেক অ্যালামনাইদের জন্য থাকছে একাটি ব্যাগ- যার মধ্যে থাকবে একটি স্মরণিকা, খাবার কুপন, দাওয়াত কার্ড, আইডি কার্ড, একটি প্যাড এবং একটি কলম।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.