২৪ ঘণ্টা পর মোবাইল ইন্টারনেট সেবা স্বাভাবিক

  বিশেষ সংবাদদাতা ০৬ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২৪ ঘণ্টা পর মোবাইল ইন্টারনেট সেবা স্বাভাবিক
ছবি- সংগৃহীত

২৪ ঘণ্টা বন্ধ থাকার পর রাজধানীসহ সারা দেশের ইন্টারনেট সেবা স্বাভাবিক হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত প্রায় ২৪ ঘণ্টা সারা দেশে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ ছিল। সন্ধ্যার পর থেকে সব মোবাইল অপারেটরের গ্রাহকরাই এখন এ সেবা পাচ্ছেন বলে জানা গেছে।

এদিকে দীর্ঘসময় ইন্টারনেট বন্ধ থাকায় বিপাকে পড়েছিলেন সাধারণ ব্যবহারকারী ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বিভিন্ন ধরনের ব্যবসা চালানো মানুষেরা।

বাংলাদেশে মোবাইল ইন্টারনেট ব্যবহার করেন সাড়ে ৭ কোটিরও বেশি গ্রাহক। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে হঠাৎ করেই বন্ধ হয়েছিল এ মোবাইল ইন্টারনেট সেবা।

কারণ জানতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ জন্য কারিগরি ত্র“টিকে দায়ী করেন। তিনি বলেন, আমরা শুনেছি কোথাও কোথাও ইন্টারনেট ব্যবহারে সমস্যা হচ্ছে। কিন্তু আমরা অফিসিয়ালি কোনো কিছু বন্ধ করিনি। টেকনিক্যাল সমস্যা হতে পারে। আমরা এটা ইঞ্জিনিয়ারিং বিভাগকে জানিয়েছি। শিক্ষার্থীদের এ আন্দোলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো ঠেকাতে এ ইন্টারনেট সেবা সাময়িক বন্ধ রাখা হয়েছে বলে বিভিন্ন মহলে অভিযোগ ওঠে। কিন্তু ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন কোনো নির্দেশনা দেয়া হয়নি। তিনি বলেন, আমি এখন পর্যন্ত যতটুকু জানি এটা কারিগরি সমস্যা। টেলিকম কোম্পানিগুলোকে দ্রুত এটা সমাধানের জন্যও বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter