কুষ্টিয়ার মিরপুর উপজেলা

গোপন দৃশ্য ফাঁসের হুমকি, স্কুলছাত্রীর আত্মহত্যা

ক্লাস করতে স্কুল কর্তৃপক্ষের বাধায় হতাশা

  কুষ্টিয়া প্রতিনিধি ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গোপন দৃশ্য ফাঁসের হুমকি স্কুলছাত্রীর আত্মহত্যা
প্রতীকী ছবি- যুগান্তর

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় গোপন দৃশ্য ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়ায় এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। প্রেমিক শাহরিয়ার আসিফ জমজম আপত্তিকর মেসেজ ও গোপন দৃশ্য প্রকাশ করার হুমকি এবং ক্লাস করতে স্কুল কর্তৃপক্ষ বাধা দেয়ায় মানসিকভাবে বিপর্যস্ত ছাত্রী সুমাইয়া খাতুন আত্মহননের পথ বেছে নেয়।

শনিবার রাতে নতুন আটিগ্রামে এ ঘটনা ঘটে। এ জন্য জমজম ও তার মা-বাবাকে দায়ী করেছে সুমাইয়ার পরিবার।

স্থানীয়রা জানায়, নতুন আটিগ্রামের নবম শ্রেণীর ছাত্রী সুমাইয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে পুরাতন আটিগ্রামের আবদুল্লাহর ছেলে জমজমের। নানা কারণে ভাঙাগড়ার মধ্য দিয়ে চলছিল তাদের সম্পর্ক। চার মাস আগে সুমাইয়ার ঘরে হঠাৎ প্রবেশ করে জমজম।

বিষয়টি তখন থানা পুলিশ পর্যন্ত গড়ায়। এ সময় তাদের বিয়ে নিয়ে দুই পরিবারের মধ্যে কথা হয়। কিন্তু পরে জমজম ও তার পরিবার রাজি না হওয়ায় তাদের সম্পর্কে ছেদ পড়ে। এতে মানসিকভাবে ভেঙে পড়ে সুমাইয়া। এ ঘটনার সপ্তাহ খানেক পর সুমাইয়া ক্লাসে যেতে চাইলে আটিগ্রাম মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বারণ করে।

এতে মানসিকভাবে আরও বিপর্যস্ত হয়ে ভেঙে পড়ে সুমাইয়া। এরই মধ্যে শনিবার সন্ধ্যায় সুমাইয়ার মায়ের মোবাইল ফোনে আপত্তিকর মেসেজ পাঠায় জমজম। এ ছাড়া তাদের দু’জনের গোপন দৃশ্যও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয় জমজম। এ কারণে অভিমান করে রাতে নিজ ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে সুমাইয়া।

সুমাইয়ার বাবা শফিকুল ইসলাম জানান, তার দুই ছেলে-মেয়ের মধ্যে সুমাইয়া ছোট। ছোট হওয়ায় সে একটু বেশি আদরের ছিল। সে পড়ালেখায়ও ভালো ছিল। অনাকাক্সিক্ষত ঘটনায় সে মানসিকভাবে ভেঙে পড়েছিল। সপ্তাহ খানেক সে স্কুলেও যেতে পারেনি।

কিন্তু ক্লাসে গেলে স্কুল কর্তৃপক্ষ সুমাইয়াকে জানিয়ে দেয় তাকে আর স্কুলে আসতে হবে না। এতে সে আরও ভেঙে পড়ে। তিনি দাবি করেন, বখাটে জমজমের অশোভন আচরণের কারণেই সুমাইয়া আত্মহত্যা করেছে। সন্তানের এমন করুণ মৃত্যুর জন্য জমজম ও তার পরিবারের সদস্যদের বিচার দাবি করেন তিনি।

সুমাইয়ার বান্ধবী নূপুর খাতুন জানান, সুমাইয়া খুব শান্ত প্রকৃতির মেয়ে ছিল। জমজমের সঙ্গে সুমাইয়ার প্রেমের সম্পর্ক থাকলেও মাঝে-মাঝে তাদের সম্পর্কে ছেদ পড়ত। মেসেজে আপত্তিকর কিছু লেখায় এবং গোপন দৃশ্য ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকিতে সুমাইয়া আত্মহত্যা করেছে। এ জন্য জমজমের কঠোর শাস্তি দাবি করে নূপুর।

এ বিষয়ে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, সুমাইয়া আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে মনে হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়া হলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter