আইটিএমএফের প্রেসিডেন্ট হলেন কিহাক সাং

  যুগান্তর ডেস্ক    ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কিহাক সাং

আন্তর্জাতিক টেক্সটাইল প্রস্তুতকারকদের সংগঠন আইটিএমএফের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ইয়াংওয়ান কর্পোরেশনের চেয়ারম্যান কিহাক সাং।

৮ সেপ্টেম্বর কেনিয়ার নাইরোবিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক টেক্সটাইল প্রস্তুতকারকদের সংগঠন আইটিএমএফের সভায় দক্ষিণ কোরিয়াভিত্তিক ইয়াং ওয়ান কর্পোরেশন ও কোরিয়ান ইপিজেড (কেইপিজেড) কর্পোরেশন (বিডি) লিমিটেডের চেয়ারম্যান কিহাকসাং আইটিএমএফের পরবর্তী (২০১৮-২০২০) প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হন।

১৯০৪ সালে প্রতিষ্ঠিত আইটিএমএফ বস্ত্র শিল্পে বিশ্বের প্রাচীনতম বেসরকারি সংগঠন, যার প্রধান কার্যালয় সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত। চেয়ারম্যান সাংয়ের এই অর্জন দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাংলাদেশের নামও ব্যাপকভাবে ওই সভায় প্রশংসিত হয়েছে।

ইয়াং ওয়ান কর্পোরেশনই প্রথম বিদেশি কোম্পানি, যারা আরএমজি ও টেক্সটাইল খাতে বাংলাদেশে বিদেশি বিনিয়োগ নিয়ে আসে। এমনকি ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলেও প্রথম বিনিয়োগকারী তারাই। এক্ষেত্রে নারী কর্মী নিয়োগে অগ্রপথিক হিসেবে তারাই পরিচিত।

দক্ষিণ কোরিয়াসহ বিশ্বের অন্যান্য দেশের বিনিয়োগকারীরা ইয়াং ওয়ানকে অনুসরণ করে এদেশে বিনিয়োগে এগিয়ে আসে। ইয়াং ওয়ানের প্রস্তুত করা বিখ্যাত ব্র্যান্ডের গার্মেন্ট ও টেক্সটাইল এ খাতে বাংলাদেশের ইমেজকে আরও সমৃদ্ধ করেছে।

বাংলাদেশ ছাড়াও ইয়াং ওয়ানের কার্যক্রম কোরিয়া, ইএসএ, ভিয়েতনাম, চীন, ভারত, উজবেকিস্তান, সুইজারল্যান্ড, স্যানসালভাডর ও ইথিওপিয়াসহ বিশ্বের আরও দেশে বিস্তৃত।

চেয়ারম্যান কিহাক সাং অ্যাপারেল ও টেক্সটাইল খাতে অনন্য অবদানের এবং কোরিয়ান অর্থনীতিকে আরও সমৃদ্ধ ও বেগবান করার জন্য ২০০৮ সালে কোরিয়ার রাষ্ট্রপতি কর্তৃক সর্বোচ্চ পদক অর্ডার অব ইন্ডাস্ট্রিয়াল গোল্ড টাওয়ারপ্রাপ্ত হন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter