প্রেমে প্রত্যাখ্যাত হয়ে স্কুলছাত্রী রিমাকে হত্যা করা হয়

‘প্রেমিকের’ বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে স্কুলছাত্রী রিমা আক্তারকে গলা কেটে হত্যার ঘটনায় কথিত প্রেমিক মাসুদকে (২৫) আসামি করে মামলা হয়েছে। শনিবার রাতে রিমার বাবা মঞ্জুরুল আলম মামলাটি করেন। পুলিশ জানিয়েছে, এতে আসামি একজনই।

শনিবার দুপুরে পটিয়ার দক্ষিণ ভূর্ষি রেল গেট এলাকা থেকে হাইদগাঁও উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী রিমার লাশ উদ্ধার করে পুলিশ। তার লাশের ওপর আহতাবস্থায় পড়ে ছিল মাসুদ (২৫)।

পুলিশ জানায়, মাসুদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে পুলিশ হেফাজতে সে ওই হাসপাতালে চিকিৎসাধীন। প্রাথমিক তদন্তে প্রেমঘটিত বিষয় নিয়ে ওই ছাত্রীকে মাসুদ ছুরি দিয়ে হত্যা করে বলে নিশ্চিত হওয়া গেছে। পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ জানান, সুস্থ হলে আসামিকে আদালতে হাজির করা হবে।

পুলিশ আরও জানায়, রিমার সঙ্গে মাসুদের সঙ্গে কয়েক বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। কিছুদিন আগে তাদের সম্পর্কের অবনতি ঘটে। বারবার কাছাকাছি যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে রিমাকে দুনিয়া থেকে সরিয়ে দিয়ে আত্মহত্যা করবে- এমন সিদ্ধান্ত নেয় মাসুদ। এরপর সে কথা আছে বলে শনিবার দুপুরে রিমাকে ডেকে নেয়।

তাকে হত্যা করে একই ছুরিতে আত্মহত্যার চেষ্টা চালায়। পুলিশ জানায়, তাদের মধ্যে প্রেমের সম্পর্ক থাকলেও দুই পরিবারের কেউই বিষয়টি জানত না। শনিবার রেললাইনের পাশে নিহত স্কুলছাত্রীকে জড়িয়ে আহত যুবককে পড়ে থাকতে দেখে উৎসুক মানুষের ভিড় জমে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।