আ’লীগের সংবাদ সম্মেলন

এমপি পঙ্কজ নাথের বিরুদ্ধে সন্ত্রাসসহ ১৪ অভিযোগ

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বরিশাল-৪ আসনের ক্ষমতাসীন দলের সংসদ সংদস্য পঙ্কজ নাথের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন, মিথ্যা মামলা, দুর্নীতি, এলাকায় সন্ত্রাস, মাদক লুটপাট ও জমি দখলসহ ১৪ ধরনের অভিযোগ করেছেন ওই আসনের আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের একাংশের নেতাকর্মীরা।

এ সংসদ সদস্যের জনপ্রিয়তা শূন্যের কোঠায় রয়েছে জানিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাকে আওয়ামী লীগের মনোনয়ন না দিতে দলের হাইকমান্ডের কাছে অনুরোধ জানান তারা।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে ‘নির্যাতন-সন্ত্রাস-দুর্নীতি-মাদক প্রতিরোধ কমিটি বরিশাল-৪’ ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়। এ কমিটির নামে সংবাদ সম্মেলন হলেও যারা উপস্থিত ছিলেন তারা সবাই ওই আসনের আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা পরিচয় দিয়েছেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে পঙ্কজ নাথ যুগান্তরকে বলেছেন, জাতীয় নির্বাচনের আগে তার ভাবমূর্তি ক্ষুণœ করতে দলে অনুপ্রবেশকারীরা এসব অভিযোগ করেছে। তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সর্বৈব মিথ্যা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পঙ্কজ নাথের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ করেন প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন সাগর।

ছয় পৃষ্ঠার লিখিত বক্তব্যে পঙ্কজ নাথের বিরুদ্ধে সংগঠনবিরোধী কর্মকাণ্ড, সন্ত্রাসী কর্মকাণ্ড, নিয়োগ-বাণিজ্য, নির্বাচন-বাণিজ্য, কমিশন-বাণিজ্য, মাদক বিক্রি, লুটপাট, আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর নির্যাতন, জাটকা নিধন-বাণিজ্য, দখল-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত অভিযোগ তুলে ধরা হয়।

লিখিত বক্তব্যে আনোয়ার হোসেন সাগর বলেন, পঙ্কজ দেবনাথ স্বেচ্ছাসেবক লীগের নামে তার নিজস্ব সন্ত্রাসী ও ক্যাডার বাহিনী গঠন করে খেয়াঘাট, টেম্পো স্ট্যান্ড, জলাশয়, লঞ্চঘাট, হাট-বাজার, নদীর বালু, মাছের পাড়া, খাদ্য গোডাউন, ভূমি অফিস, ইটভাটা থেকে লাখ লাখ টাকা লুটপাট করেছেন।

তিনি সরকারি খাস জমি বরাদ্দের নামেও বাণিজ্য করেছেন। দখলবাণিজ্য করে কোটি কোটি টাকা লুটপাট করেছেন।