অভিযানের মুখে পালাল মেঘনায় বালু উত্তোলনকারীরা

  যুগান্তর রিপোর্ট ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেঘনা নদী

মেঘনা নদীতে অবৈধ ড্রেজিং ও ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে দুর্নীতি দমন কমিশনের অভিযান অব্যাহত আছে।

মঙ্গলবার দুদক এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে ৩ সদস্যের দুদক টিম উপজেলা প্রশাসনের সঙ্গে এ অভিযানে অংশ নেয়।

দুদকের তৎপরতার সংবাদ পেয়ে নদী বিধ্বংসী অপরাধের সঙ্গে জড়িতরা বালু উত্তোলন বন্ধ রেখেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ নিয়ে দু’দিনের অভিযানে মোট ৯টি ড্রেজার আটক এবং ২৪ জনকে গ্রেফতার করা হয়। এ অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রশাসন) ও পরিবেশ অধিদফতরের সাবেক পরিচালক (এনফোর্সমেন্ট) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, নদী দখল, অবৈধ ড্রেজিং, কৃষিজমি ধ্বংসের পেছনে দুর্নীতির যোগসূত্র রয়েছে। এ দুর্নীতির সিন্ডিকেট ভাঙতে দুদকের অভিযান অব্যাহত থাকবে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুদকের সরাসরি তত্ত্বাবধানে সোনারগাঁ উপজেলা প্রশাসন নদী ধ্বংস প্রতিরোধে পুনরায় অভিযান চালানো হয়।

দুদক টিমে ছিলেন সহকারী পরিচালক মো. মোজাম্মেল হোসেনসহ ২ সদস্য। বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে এদিন ২টি ড্রেজার জব্দ ও মোট ৪ জনকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে পরিবেশ বিধ্বংসী তৎপরতায় জড়িত থাকার অপরাধে সংশ্লিষ্টদের জরিমানা করা হয়।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.