মৃদু ভূকম্পন অনুভূত

  যুগান্তর রিপোর্ট ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বুধবার সকালে ভূকম্পন অনুভূত হয়েছে। সকাল ১০টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে। এটি কয়েক সেকেন্ড স্থায়ী ছিল। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) সংস্থা জানায়, ভারতের আসামের ধুবড়ি জেলার সাপাত গ্রামে এই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল। যার উৎস ছিল ভূঅভ্যন্তরের ১০ কিলোমিটার ভেতরে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৩। উৎপত্তিস্থল ঢাকার ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্র থেকে ২৯৩ কিলোমিটার উত্তরে ছিল। এদিকে ভূমিকম্পের সময়ে কর্মব্যস্ত মানুষ তেমন অনুভব না করলেও বহুতল ভবনের ওপরে থাকা লোকেরা বেশ দুলুনি অনুভব করেছেন। ঢাকার বাইরেও এর কমবেশি কম্পন অনুভব করে মানুষ। সিলেট, কুড়িগ্রামের রাজারহাট, নাগেশ্বরী, নাটোরের বাগাতিপাড়া, রংপুরের তারাগঞ্জ, কাউনিয়া, গাইবান্ধা, শেরপুর, নীলফামারীসহ বিভিন্ন স্থান থেকে যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিরা ভূমিকম্পের খবর জানিয়েছেন। তারা জানান, এ সময় ঘরবাড়ি, গাছপালা ইত্যাদি কেঁপে উঠে। পুকুরের পানিতে দুলুনি সৃষ্টি হয়। কোথাও কোথাও সাময়িক সময়ের জন্য মোবাইল নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter