খুকৃবির প্রথম ভিসি বাকৃবির অধ্যাপক ড. শহীদুর রহমান

  বাকৃবি প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের অধ্যাপক ড. মো. শহীদুর রহমান খান খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের (খুকৃবি) প্রথম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক আদেশে আগামী ৪ বছরের জন্য তাকে এ নিয়োগ দেন।

শহীদুর রহমান বাকৃবির ইন্টারডিসিপ্লিনারি সেন্টার ফর ফুড সিকিউরিটির (আইসিএফ) পরিচালক ও ভেটেরিনারি অনুষদের মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। অধ্যাপক শহীদুর ১৯৮৬ সালে বাকৃবির ভেটেরিনারি অনুষদ থেকে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি এবং ১৯৮৭ সালে এমএস ইন মাইক্রোবায়োলজি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে জার্মানির ইউনিভার্সিটি অব লিপজেক থেকে ১৯৯৯ সালে পিএইচডি ও ২০০৩ সালে জাপান থেকে পোস্ট ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। ভেটেরিনারি বিজ্ঞানের ওপর তার ৯২টি গবেষণামূলক প্রবন্ধ দেশি ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter