২৩ দিনে ২১১ জনের মৃত্যু

চকরিয়ায় এবার কাভার্ডভ্যান ও টমটমের সংঘর্ষে নিহত ৪

রাজশাহী, নীলফামারী, ফেনী ও মুন্সীগঞ্জে আরও ৪ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় সাতজন নিহতের একদিন পর বুধবার একই এলাকার ৫শ’ গজের মধ্যে টমটম ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে আওয়ামী লীগ নেতাসহ ৪ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ৬ জন। টমটমের চালক ও এক শিশুকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া দেশের আরও চার জেলায় সড়ক দুর্ঘটনায় আরও ৪ জনের প্রাণহানি ঘটেছে। রাজশাহীর বাঘায় ভটভটির ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক স্কুলছাত্র নিহত হয়েছে। নীলফামারীর ডিমলায় মোটরসাইকেল উল্টে মারা গেছেন এক যুবক। ফেনীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত হয়েছেন। মুন্সীগঞ্জের গজারিয়ায় বেপরোয়া ট্রাকের চাপায় এক ব্যাংক কর্মচারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ২১ আগস্ট ঈদের ছুটির পর থেকে গত ২৩ দিনে সড়কে প্রাণ গেল ২১১ জনের। প্রতিনিধিদের পাঠানো খবর-

চকরিয়া (কক্সবাজার) : চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নূর-এ-আলম পলাশ জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের হারবাংয়ে ইনানী রিসোর্ট এলাকায় টমটম ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। কাভার্ডভ্যানটি চট্টগ্রাম থেকে কক্সবাজার যাচ্ছিল। সংঘর্ষে ঘটনাস্থলেই তিনজন এবং হাসপাতালে নেয়ার পথে আরও একজন মারা যান। এছাড়া অন্তত ৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। হাইওয়ে পুলিশ টমটম ও কাভার্ডভ্যানটি জব্দ করেছে।

জানা গেছে, চকরিয়ায় হারবাং জমিদারপাড়ার ছৈয়দ আহমদের ছেলে ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু তাহের (৫০), হারবাং মুসলিমপাড়া এলাকার আবদুল সাত্তারের ছেলে ব্যবসায়ী তাজউদ্দিন (২৫), বাঁশখালীর দক্ষিণ পুঁইছড়ির প্রেমবাজার হাছিয়ারপাড়া এলাকার মো. সেলিম উদ্দিনের স্ত্রী হাসিনা বেগম ঘটনাস্থলেই এবং পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের দশের ঘোনা এলাকার আবদুল খালেকের ছেলে ইউছুপ মিয়াকে (৩৭) হাসপাতালে নেয়ার পথে মারা যান।

নিহত হাসিনা বেগমের মেয়ে রিনা আক্তার তাসফি (৫), হারবাং গয়ালমারা এলাকার আবুল হোসেনের ছেলে নুরুল হোসেন (৪২) ও টমটমের চালককে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাঘা (রাজশাহী) : বাঘায় গরুবোঝাই ভটভটির ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক স্কুলছাত্র নিহত হয়েছে। তার নাম তিতাস আহম্মেদ (১৬)। সে উপজেলার পীরগাছা গ্রামের আবদুস সালাম আহম্মেদের ছেলে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আড়ানী-রুস্তমপুর সড়কের শিমুলতলা নামক স্থানে এ ঘটনা ঘটে। জানা যায়, তিতাস আহম্মেদ তেঁথুলিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ছিল। পারিবারিক কাজে বাড়ি থেকে মোটরসাইকেলে রুস্তমপুর গরুর হাটে যাওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে।

ডিমলা (নীলফামারী) : মঙ্গলবার রাতে খালিশা চাপানি ইউনিয়নের বাঘেরপুল নামক স্থানে মোটরসাইকেল উল্টে আফিজার রহমান (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি নাউতরা ইউনিয়নের আকাশকুড়ি গ্রামের আবুল কালামের ছেলে।

ফেনী ও দাগনভূঞা : দাগনভূঞায় বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নজরুল ইসলাম (৩২) নিহত হয়েছেন। পুলিশ ও স্থানীয়রা জানান, দাগনভূঞা বাজার থেকে ফেনীগামী পিকআপ থানার সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা শাহী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পিকআপ চালক নজরুল ইসলাম মারা যান। দাগনভূঞা থানার ওসি আবুল কালাম আজাদ জানান, ঘাতক বাসটি জব্দ করা গেলেও চালক পালিয়েছে।

গজারিয়া (মুন্সীগঞ্জ) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের আনারপুরা এলাকায় বেপরোয়া ট্রাকের চাপায় ব্যাংক কর্মচারী গোলাম মোস্তফা (৫২) নিহত হয়েছেন। নিহত মোস্তফা উপজেলার আনারপুরা গ্রামের প্রয়াত মোতালেব প্রধানের ছেলে। গজারিয়া থানার ভবেরচর হাইওয়ে পুলিশের এসআই রাকিব হোসেন জানান, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। তবে এর চালক পালিয়ে গেছে।

আগৈলঝাড়া : বুধবার সকালে গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের আগৈলঝাড়ার কুয়াতিয়ারপাড়ে মালবোঝাই ট্রাককে সাইড দিতে গিয়ে যাত্রীবাহী নছিমন উল্টে যায়। এতে ৮ জন আহত হয়েছেন। এদের মধ্যে ৪ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

আশুগঞ্জ : শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রওশন আরা জলিল উচ্চ বালিকা বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter