চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি

অফিস ভাংচুর করল পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ে হামলা ও ভাংচুর করেছে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। ‘সুপার ফাইভ’ কমিটিতে ঠাঁই না পেয়ে তারা এ কাণ্ড ঘটায়। বিএনপি কার্যালয়ের চেয়ার, টেবিল ও লাইট ভাংচুর করা হয়। বুধবার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্র ঘোষিত প্রতীকী অনশন কর্মসূচি পালনের পরপরই ভাংচুরের ঘটনা ঘটে। নগরীর কোতোয়ালি থানাধীন নিউমার্কেট এলাকার দোস্ত বিল্ডিংয়ে দক্ষিণ জেলা বিএনপি কার্যালয় অবস্থিত।

প্রত্যক্ষদর্শী ও একাধিক বিএনপি নেতা জানান, পটিয়া উপজেলা ছাত্রদল আহ্বায়ক জমির উদ্দিন মানিক ও চন্দনাইশ থানা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসেন বাবরের নেতৃত্বে এ হামলা হয়। তবে সাজ্জাদ হোসেন বাবর যুগান্তরকে বলেন, ‘আমি পার্টি অফিসে হামলার সঙ্গে জড়িত নই। আমি নেত্রীর মুক্তি দাবিতে অনশন কর্মসূচিতে ব্যস্ত ছিলাম। এ ঘটনার আমি নিন্দা জানাই।’

নাম প্রকাশ না করার শর্তে একাধিক বিএনপি নেতা জানান, জমির উদ্দিন মানিক চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি প্রার্থী ছিলেন। তার ভুয়া এসএসসি পরীক্ষার সনদ জমা দেয়ার কারণে তিনি সভাপতি হতে পারেননি। এরপর তিনি দক্ষিণ জেলা ছাত্রদলের ‘সুপার ফাইভ’ কমিটির সদস্য হওয়ার চেষ্টা করেন। ভুয়া এসএসসি পরীক্ষার সনদের কারণে এই কমিটিতেও তার ঠাঁই হয়নি।