কারাগারে রাগীব আলী ফের মালী

লাইব্রেরিতে ছেলে হাই

  সিলেট ব্যুরো ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটের বহুল আলোচিত চা বাগানের মালিক ও সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত রাগীব আলীকে আবারও কারাগারে মালীর দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া তার একমাত্র পুত্র আবদুল হাইকে কারাগার লাইব্রেরিতে আগের কাজই দেয়া হয়েছে। শনিবার থেকে তারা কারাগারে একই কাজ করছেন। চেক জালিয়াতি ও প্রতারণার মামলায় বাবা-ছেলে দ্বিতীয় দফায় কারাবন্দি হয়েছেন।

মঙ্গলবার কেন্দ্রীয় কারাগারের জেল সুপার আবু সায়েম জানান, সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় রাগীব আলীকে কারাগারে মালির কাজ দেয়া হয়েছে। বাগানে ফুলগাছে তিনি পানি দেন। তার ছেলে হাইকে লাইব্রেরিতে কাজ দেয়া হয়েছে। রাগীব আলীর জন্য ডিভিশন এবং বাবা-ছেলের সুচিকিৎসার ব্যবস্থা চেয়ে আদালতে দুটি আবেদন করেছেন তাদের আইনজীবীরা। এ সংক্রান্ত আদেশ পাওয়ার পর রাগীব আলীর শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে তাকে বাগানে মালীর কাজ দেয়া হয়েছে। এছাড়া তার ছেলে হাইকে কারাগার লাইব্রেরিতে কাজ দেয়া হয়েছে। চেক জালিয়াতি ও তারাপুর চা-বাগানের হাজার কোটি টাকার দেবোত্তর সম্পত্তি আত্মসাতের মামলার আপিলে নিম্ন আদালতের রায় বহাল থাকায় ১২ সেপ্টেম্বর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এর আগে ২০১৭ সালের ২ ফেরুয়ারি সিলেট মুখ্য আদালতের তৎকালীন বিচারক সাইফুজ্জামান হিরো তাদের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন। তখনও তারা কারাগারে একই কাজ করেন। উল্লেখ্য, প্রতারণার মাধ্যমে দেবোত্তর সম্পত্তি তারাপুর চা বাগান লিজ নেন রাগীব আলী। লিজের শর্ত ভঙ্গ করে চা বাগান ধ্বংস করে হাউজিং প্রকল্প ও নানা বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তোলেন। নিজের নামে ও স্ত্রীর নামে মেডিকেল কলেজ হাসপাতাল গড়ে তোলেন। চা বাগান দখলের ঘটনায় ১৯৯৯ সালের ২৫ আগস্ট ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত তৎকালীন সংসদীয় কমিটির প্রতিবেদন ও প্রতারণা মামলার এজাহারে তারাপুর চা বাগান নিয়ে রাগীব আলীর নানা জালিয়াতির চিত্র প্রকাশ পায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter