র‌্যাবের নতুন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জাহাঙ্গীর আলম

  যুগান্তর রিপোর্ট ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন কর্নেল মো. জাহাঙ্গীর আলম। মঙ্গলবার তিনি র‌্যাব সদর দফতরে যোগদান করেন। তিনি কর্নেল মো. আনোয়ার লতিফ খানের স্থলাভিষিক্ত হলেন। কর্নেল মো. জাহাঙ্গীর আলম ১৯ পদাতিক ডিভিশন ঘাটাইল সেনানিবাস নিযুক্তি থেকে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করলেন। এর আগে তিনি র‌্যাব-১১ এর অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন।

র‌্যাব সদর দফতর থেকে জানানো হয়, কর্নেল জাহাঙ্গীর ১৯৯৩ সালের ১৬ ডিসেম্বর ২৯তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি ৫৫ এবং ১৬ ইস্ট বেঙ্গলের বিভিন্ন পদসহ ৩৮ ইস্ট বেঙ্গলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি একটি পদাতিক ব্রিগেডে জিএসও-৩ (অপস), সেনাসদরের মিলিটারি অপারেশন্স পরিদফতরের জিএসও-২ (অপস) এবং পদাতিক পরিদফতরের জিএসও-১ এর দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি আর্মস ফোর্সেস ডিভিশনের (এএফডি) জিএসও-১ (জয়েন্ট অপারেশন)-এর দায়িত্ব পালন করেন। বাংলাদেশ সেনাবাহিনীর একজন চৌকস অফিসার হিসেবে কুয়েত সেনাবাহিনীতে তিন বছর প্রেষণে কর্মরত ছিলেন। কর্নেল জাহাঙ্গীর সেনাবাহিনীর একজন দক্ষ প্রশিক্ষক হিসেবে সুখ্যাতি অর্জন করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কাউন্টার টেরোরিজম কোর্স সম্পন্ন করেন। এছাড়া তুরস্ক, চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নেপাল, রাশিয়া, ভারত এবং শ্রীলংকা থেকে প্রশিক্ষণ গ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×