খবর ও ছবি

  যুগান্তর ডেস্ক    ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইইউবি-তে আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

তরুণ শিক্ষার্থীদের মধ্যে মুক্তবুদ্ধির চর্চা, মেধা বিকাশ এবং ভবিষ্যৎ নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) ‘আইইউবি অ্যাসেনশন-২০১৮’ শীর্ষক তিন দিনের এক আন্তর্জাতিক ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরা আবাসিক এলাকায় আয়োজন করে। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় ২২ সেপ্টেম্বর।

প্রতিযোগিতায় উন্মুক্ত শ্রেণীতে চ্যাম্পিয়ন হয় দিল্লি ইউনিভার্সিটি দল, ভারত এবং রানারআপ হয় টেলর ইউনিভার্সিটি দল, মালয়েশিয়া। হাইস্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে নেপালের ডিবেট নেটওয়ার্ক দল ও রানারআপ রাজউক উত্তরা মডেল কলেজ দল, ঢাকা। নবীন শ্রেণীতে চ্যাম্পিয়ন হয় খুলনা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি দল এবং রানারআপ হয় নেপালের কাঠমান্ডু ইউনিভার্সিটি স্কুল অব ল’ দল। সংবাদ বিজ্ঞপ্তি।

পদ্মার ভাঙনে সর্বস্বান্তদের সাহায্যার্থে সিকদার গ্রুপ ও ন্যাশনাল ব্যাংক

শরীয়তপুর জেলার নড়িয়ায় পদ্মার ভয়াল ভাঙনে সর্বস্বান্ত প্রায় ৭০০০ ব্যক্তির মাঝে সম্প্রতি ত্রাণসামগ্রী বিতরণ করেছে সিকদার গ্রুপ ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড। সিকদার গ্রপ ও ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান জয়নুল হক সিকদারের উদ্যোগে গত ২৪ সেপ্টেম্বর নড়িয়ার তিনটি স্থানে ত্রাণ সহায়তা প্রদান করা হয়। ত্রাণসামগ্রী বিতরণ করেন ন্যাশনাল ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারপারসন পারভীন হক সিকদার। এছাড়া তিনি দুই দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্পও উদ্বোধন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ফারমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং গ্লোবাল ইকোনমিস্ট ফোরাম বাংলাদেশ এর উপদেষ্টা এহসান খসরু সম্প্রতি জাতীয় সংসদের চিফ হুইপ এএসএম ফিরোজের কাছ থেকে জাতিসংঘের স্বীকৃতি কার্ড গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ব্রাজিলের রাষ্ট্রদূত জোও তাবাজারা দে অলিভিরা জুনিয়র। সংবাদ বিজ্ঞপ্তি।

মাস্টার ব্র্যান্ড অ্যাওয়ার্ডস পেল ওয়ালটন

প্রতিনিয়তই দেশি-বিদেশি বিভিন্ন পুরস্কার অর্জন করে চলেছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় এবার পেল ‘বাংলাদেশ মাস্টার ব্র্যান্ড অ্যাওয়ার্ডস-২০১৮’। সম্প্রতি ওয়ালটনের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীরের হাতে ‘বাংলাদেশ মাস্টার ব্র্যান্ড অ্যাওয়ার্ডস-২০১৮’ পুরস্কারের ক্রেস্ট তুলে দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ ও ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. মাহমুদার রহমান। সংবাদ বিজ্ঞপ্তি।

পূবালী ব্যাংকের খুলনা অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

সেবার মান বৃদ্ধির মাধ্যমে ব্যাংকের ব্যবসা সম্প্রসারণে ব্যবস্থাপকদের উৎসাহিত করার লক্ষ্যে সম্প্রতি পূবালী ব্যাংক লিমিটেডের খুলনা অঞ্চলের ‘২য় শাখা ব্যবস্থাপক সম্মেলন ২০১৮’ স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবদুল হালিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আখতার হামিদ খান। সভাপতিত্ব করেন খুলনার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক নরেশ চন্দ্র বসাক। সংবাদ বিজ্ঞপ্তি।

পরিবহন চালকদের জন্য সারা দেশে মোটেল নির্মাণ করবে টিএমএসএস

দেশে নিরাপদ সড়ক বাস্তবায়নে পরিবহন চালকদের সেবা প্রদানে ৯শ’ কোটি টাকা ব্যয়ে দেশে ৬৪টি অত্যাধুনিক মোটেল নির্মাণ করবে টিএমএসএস। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে গত বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রকল্প প্রস্তাবনা হস্তান্তর করেছেন টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম। প্রকল্প অনুযায়ী দেশের ৬৪টি জেলায় ৬৪টি গুরুত্বপূর্ণ স্থানে ৬৪টি ড্রাইভার মোটেল প্রস্তুত করা হবে। তিন একর জমির ওপর প্রতিটি বহুতল মোটেল হবে ৩শ’ থেকে ৫শ’ শয্যাবিশিষ্ট। ঘণ্টা ভিত্তিক চার্জ প্রদান করে পাওয়া যাবে ঘুমানোর ও গোসল করার সুযোগ। থাকবে সুলভ মূল্যে খাবার। সংবাদ বিজ্ঞপ্তি।

ব্যাংক এশিয়ায় ইসলামিক ব্যাংকিং প্রশিক্ষণ

ব্যাংক এশিয়ার ঢাকা ও পার্শ্ববর্তী ৩৫টি শাখার ৭৩ জন নির্বাহী ও কর্মকর্তার অংশগ্রহণে ‘ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মসূচি সম্প্রতি ব্যাংকের ট্রেনিং ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়। কর্মসূচির উদ্বোধন করেন ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ বোরহানউদ্দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব মাওলানা শাহ্ মোহাম্মদ ওয়ালী উল্লাহ, ব্যাংক এশিয়া টাওয়ার শাখার প্রধান ও ইভিপি আবদুল লতিফ, ইসলামিক ব্যাংকিং ডিভিশনের এসভিপি একেএম মীজানুর রহমান এবং ব্যাংক এশিয়া ইন্সটিটিউট ফর ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্টের প্রধান আজহারুল ইসলাম। সংবাদ বিজ্ঞপ্তি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×