৩৭ দিনে নিহত ৩০৪

সড়কে মা-মেয়েসহ আরও ৮ জনের প্রাণহানি

রাজধানীতে বাসের চাকায় পিষ্ট কলেজছাত্র

  যুগান্তর ডেস্ক ২৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রাণহানি

রাজধানীসহ চার জেলায় সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে ও কলেজছাত্রসহ আরও ৮ জন নিহত হয়েছেন। রাজধানীর মিরপুরে বাসচাপায় প্রাণ গেছে বিসিআইসি কলেজের এক শিক্ষার্থীর।

মাতুয়াইলে গাড়ির ধাক্কায় মারা গেছেন এক দিনমজুর। বগুড়ার শাজাহানপুরে ইস্পাতবাহী ট্রাক খাদে পড়ে প্রাণ হারিয়েছেন মা-মেয়ে। এ ঘটনায় আহত হয়েছেন তাদের আরও তিন স্বজন।

একই জেলার শেরপুরে যাত্রীবাহী কোচের ধাক্কায় এক কিশোর নিহত হয়েছে। চুয়াডাঙ্গায় ট্রাক-মিনি ট্রাকের সংঘর্ষে মিনি ট্রাক চালকের মৃত্যু হয়েছে। নওগাঁয় ট্রাকের ধাক্কায় মারা গেছেন এক যুবক।

চাঁদপুরের হাজীগঞ্জে এক কৃষকের মৃত্যু হয়েছে। এ নিয়ে ২১ আগস্ট ঈদের ছুটির পর থেকে গত ৩৭ দিনে সড়কে প্রাণ গেল ৩০৪ জনের। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-রাজধানী : মোটরসাইকেলে তেল নেয়ার জন্য রাজধানীর মিরপুরে গিয়েছিলেন বিসিআইসি কলেজের শিক্ষার্থী রুবেল আহমেদ (১৯)। তেল নেয়ার পর তার সাভারের সাদুল্যাপুর এলাকার বাড়ি ফেরার কথা ছিল।

কিন্তু তার আর ফেরা হয়নি। বুধবার বিকালে মিরপুরের সনি সিনেমা হলের সামনে বাসচাপায় মর্মান্তিক মৃত্যু হয় তার। এদিকে মাতুয়াইলে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সাইদুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তি।

মিরপুর থানার ওসি দাদন ফকির বলেন, দুর্ঘটনায় দায়ী নূর-এ-মক্কা পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে। এর চালক আজাদকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হলে তাকে গ্রেফতার দেখানো হবে।

মিরপুর থানার এসআই নুরুজ্জামান জানান, পরিবারের সঙ্গে সাভারের সাদুল্যাপুর এলাকায় থাকতেন রুবেল আহমেদ। তিনি মোটরসাইকেল চালাতে ভালোবাসতেন। এদিন বিকালে তিনি তার মোটরসাইকেলে তেল ভরার জন্য মিরপুরের একটি রিফুয়েলিং স্টেশনে আসছিলেন।

বিকাল সাড়ে ৪টার দিকে তিনি মিরপুর-২ নম্বর সনি সিনেমা হলের সামনের সড়কে পৌঁছান। এ সময় নূর-এ-মক্কা পরিবহনের একটি বাস তার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়ে মারাত্মক আহত হন তিনি। মাথা ফেটে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এদিকে মাতুয়াইলে গাড়ির ধাক্কায় সাইদুল ইসলাম (৪০) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে মাতুয়াইল বাস স্ট্যান্ডে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি দিনমজুর ছিলেন।

বগুড়া : ইস্পাতবাহী ট্রাক খাদে পড়ে মা-মেয়ে নিহত ও তাদের তিন স্বজন আহত হয়েছেন। বুধবার দুপুরে শাজাহানপুরের ফটকি ব্রিজ এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ ঘটনা ঘটে। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাইওয়ে পুলিশের ধারণা, ট্রাকচালক তন্দ্রাচ্ছন্ন ছিলেন। নিহতরা হলেন- ঠাকুরগাঁও সদরের শাহপাড়ার আবদুল কাইয়ুমের স্ত্রী জাহেদা বেগম (৪৫) ও তার মেয়ে একই এলাকার জনি মিয়ার স্ত্রী সাবিনা বেগম (২৪)। আহত হলেন- আবদুল কাইয়ুম, জনি মিয়া ও তার শিশুপুত্র আরমান (৪)।

চুয়াডাঙ্গা : সড়কের পাশে থেমে থাকা ট্রাকে ধাক্কা দেয় কলা বোঝাই একটি চলন্ত মিনি ট্রাক। এতে মিনি ট্রাকের চালক আশরাফুল ঘটনাস্থলেই নিহত হন। মঙ্গলবার রাত ৮টার দিকে চুয়াডাঙ্গার বদরগঞ্জ বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালক আশরাফুল জেলার দামুড়হুদা উপজেলার হাউলী গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

নওগাঁ : ট্রাকের ধাক্কায় অনুকুল চন্দ্র নাকে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকচালক আজিজুল হককে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে বদলগাছী উপজেলার কেশাইল বাজার থেকে অনুকুল চন্দ্র সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন।

পথে আক্কেলপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত অনুকুল চন্দ্র বদলগাছী উপজেলার ঝারখড়িয়া গ্রামের শুকটা মণ্ডলের ছেলে।

শেরপুর (বগুড়া) : যাত্রীবাহী কোচের ধাক্কায় দীন ইসলাম (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে। বুধবার সকালে শেরপুরের মির্জাপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দীন ইসলাম উপজেলার কুসুম্বি ইউনিয়নের বাগড়া চকপোতা গ্রামের আবদুস ছালামের ছেলে।

ভোলা ও চরফ্যাশন : বুধবার ইলিশ বোঝাই ট্রলির সঙ্গে যাত্রীবাহী নসিমনের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭ জনকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় লক্ষাধিক টাকার বড় আকারের ইলিশ রাস্তায় পড়ে যায়।

রাউজান : চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের ঢেওয়া হাজীপাড়া এলাকার সিএন্ডবি ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী গুরুতর আহত হয়েছেন। বুধবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

হাজীগঞ্জ (চাঁদপুর) : হাজীগঞ্জ উপজেলার বাকিলা এলাকায় সড়ক দুর্ঘটনায় মো. রুহুল আমিন (৭৫) নামে কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের বাকিলা ইউনিয়নের ঠাকুরবাড়ী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত কৃষক ওই ইউনিয়নের চতন্তর গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×