বৃষ্টি হলেই বিদ্যালয় ছুটি

  এইচএম ফোরকান, দশমিনা ১৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পটুয়াখালীর দশমিনার ৮০নং দক্ষিণপূর্ব দশমিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণের ১৯ বছরে এসে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ে অধিক ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান চালিয়ে যাচ্ছেন শিক্ষকরা। বিদ্যালয়ের ভবনটি ১৯৯৯-২০০০ অর্থবছরে নির্মাণ করা হয়। বর্তমানে ভবনটির ছাদের প্লাস্টার খসে পড়ে বিমগুলো বেড়িয়ে রয়েছে। দেয়ালে দেখা গেছে বড় বড় ফাটল। সামান্য বৃষ্টি হলে ছাদ চুষে শ্রেণীকক্ষে পড়ে পানি। ফলে বৃষ্টি হলে বিদ্যালয় ছুটি দিতে হয়। বিদ্যালয়ে বর্তমানে প্রায় দু’শতাধিক ছাত্রছাত্রী রয়েছে। বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে এ ধরনের তথ্য ও চিত্র পাওয়া যায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহফুজা রহমান বলেন, বরগুনা জেলার তালতলীতে শ্রেণী কক্ষের বিম ভেঙে ছাত্রী নিহতের ঘটনায় ছাত্রছাত্রীরা ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস করতে চাচ্ছে না। অতিরিক্ত শ্রেণীকক্ষ না থাকায় পাঠদান ব্যাহত হচ্ছে। এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, তদারককারীদের দায়িত্বে অবহেলা ও ঠিকাদার প্রতিষ্ঠান নিুমানের কাজ করায় ভবনগুলো ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×